একুশে সমাবেশের আগে ধর্মতলায় তৃণমূলের খুঁটি পুজো

একুশের উপলক্ষ্যে সমাবেশ আজ, বুধবার ধর্মতলায় মঞ্চ বাঁধার আগে হয়ে গেল খুঁটি পুজো। দু’বছর পর এবার মঞ্চ হবে ভিক্টোরিয়া হাউসের সামনে। এদিনের খুঁটিপুজোর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তৃণমূলের মহাসচিব পার্থ চট্ট্যোপাধ্যায়, রাজ্য সভাপতি সুব্রত বক্সি, বিধায়ক তাপস রায়-সহ আরও অনেকে

ধর্মতলায় ঐতিহাসিক একুশে জুলাই সমাবেশের জন্য ইতিমধ্যেই প্রস্তুতি শুরু করে দিয়েছে তৃণমূল কংগ্রেস। রাজ্যস্তরের জেলায় জেলায় গিয়ে প্রস্তুতি সভা করছেন। দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক উত্তরবঙ্গের জলপাইগুড়ি ও আলিপুরদুয়ারে প্রচার সভা করেছেন। যেহেতু গত দু’বছর করোনার জন্য ভার্চুয়াল সমাবেশ করতে হয়েছে, তাই এবার ধর্মতলায় একুশে জুলাই সমাবেশ অন্যমাত্রা পেতে চলেছে। তৃণমূল নেতৃত্বের দাবি, এবার সমাবেশে জমায়েতের নিরিখে অতীতের সমস্ত রেকর্ড ভেঙে যাবে।

এদিকে একুশের উপলক্ষ্যে সমাবেশ আজ, বুধবার ধর্মতলায় মঞ্চ বাঁধার আগে হয়ে গেল খুঁটি পুজো। দু’বছর পর এবার মঞ্চ হবে ভিক্টোরিয়া হাউসের সামনে। এদিনের খুঁটিপুজোর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তৃণমূলের মহাসচিব পার্থ চট্ট্যোপাধ্যায়, রাজ্য সভাপতি সুব্রত বক্সি, বিধায়ক তাপস রায়-সহ আরও অনেকে।

এদিন পার্থ চট্টোপাধ্যায় একুশে জুলাইয়ের ইতিহাস তুলে ধরে মমতা বন্দ্যোপাধ্যায় ও তৃণমূলের কাছে এই দিনটির তাৎপর্য ব্যাখ্যা করেন। তিনি বলেন, “গত দু’বছর যেহেতু একুশে জুলাই ধর্মতলায় পালন করা যায়নি, এই এ বছর এই সমাবেশ ঘিরে তৃণমূলের সমস্তস্তরের নেতা-কর্মীদের উৎসাহ তুঙ্গে। এ বছর অনেক বড় করে এই দিনটি পালিত হবে। একুশের মঞ্চ থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের বার্তা শুধু রাজ্য নয়, গোটা দেশের কাছে পৌঁছে যাবে।”


Previous articleমালিয়া-মেহুলদের তালিকায় এবার বিনয় মিশ্র! পলাতক আর্থিক অপরাধী ঘোষণার দাবি ইডির
Next articleশ‍্যুটিং বিশ্বকাপে সোনা জয় মেহুলি-তুষার জুটির