পড়ুয়াদের আইআইটিতে চাকরির নামে প্রতারণা, হাতেনাতে গ্রেফতার ৪ প্রতারক

এই চাকরির টোপ দিয়ে ওই পড়ুয়াদের কাছ থেকে প্রায় ৪ লক্ষ টাকা নেওয়া হয়। এরমধ্যে অগ্রমি টাকা দিলে নিয়োগপত্র হাতে দেওয়া হবে বলে জানায় দু’জন।

খড়গপুর আইআইটিতে চাকরির একধিক পদে নিয়োগের নামে  ভুয়ো বিজ্ঞপ্তি দেওয়া হয়েছিল।  লক্ষাধিক টাকার প্রতারণার জাল ফেঁদেছিল প্রতারকরা। কিন্তু শেষ পর্যন্ত হোটেল থেকে হাতেনাতে ধরা পড়ল চারজন।
প্রতারিত ছয় পড়ুয়ার অভিযোগ , শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় মেডিক্যাল কলেজ ও হাসপাতালে মেডিক্যাল ল্যাবটারি টেকনিশিয়ান পদে নিয়োগ করা হবে বলে শুভাশিস দাস ও ভিকি হাজারি নামে দু’জন টোপ দিয়েছিল। ভিকি আলিপুরদুয়ারের এবং শুভাশিস কোচবিহারের বাসিন্দা। এই চাকরিতে ২৪ হাজার ৬৫০ টাকা বেতন এবং  দ্রুত নিয়োগ হবে বলে জানায় প্রতারকরা।

জানা গিয়েছে,  এই চাকরির টোপ দিয়ে ওই পড়ুয়াদের কাছ থেকে প্রায় ৪ লক্ষ টাকা নেওয়া হয়। এরমধ্যে অগ্রমি টাকা দিলে নিয়োগপত্র হাতে দেওয়া হবে বলে জানায় দু’জন। এই প্রলভনেই পা দেয় উজ্জ্বল বর্মন, অলোকেশ বর্মন, রাজেশ্বর সরকার, কৌশিক রায়, বিশ্বজিৎ বিশ্বাস এবং মিথিংগা নাজিনারী নাম ছয় যুবক। উজ্জ্বলের থেকে ৩ লক্ষ টাকা নেওয়া হয়। প্রতারকরা জানায় খড়গপুর পৌঁছলেই নিয়োগপত্র পেয়ে যাবেন।

ওই দুই প্রতারকের কথা মতো ছয় যুবক খড়গপুর পৌঁছায়। প্রতারকের আরও চার সদস্য খড়গপুরে ছিল। ছজনকে তারা একটি হোটেলে নিয়ে যায়। সেখানেই হাতে দেয় নিয়োগপত্র। ১২জুলাই ছিল তাঁদের চাকরিতে যোগ দেওয়ার দিন। কিন্তু উজ্জ্বল ছাড়া বাকিরা পুরো টাকা দিতে না পারায় শুভাশিস এবং ভিকির দলের চার সদস্য তাদের চাপ দিতে থাকে। তখনই ওই ছয় যুবক বুঝতে পারেন প্রতারকদের ফাঁদে পড়েছেন তাঁরা। ওই ছয় যুবকের মধ্যে একজন মিথিঙ্গা নাজিনারী খড়গপুরে তাঁর এক আত্মীয়কে পুরো বিষয়টি জানান। তাঁরাই খবর দেন খড়গপুর টাউন থানায়। এরপরই হোটেল থেকে ওই প্রতারকদের গ্রেফতার করা হয়।

 

 

Previous article১৫ দফা আলোচনাতেও সমাধান অধরা, ফের লাদাখ ইস্যুতে বৈঠকে ভারত-চিন
Next articleসারদা কেলেঙ্কারিতে শুভেন্দুর ভূমিকা খতিয়ে দেখুক CBI, হাইকোর্টে দাখিল জনস্বার্থ মামলা