সারদা কেলেঙ্কারিতে শুভেন্দুর ভূমিকা খতিয়ে দেখুক CBI, হাইকোর্টে দাখিল জনস্বার্থ মামলা

সারদা কাণ্ডে সরাসরি শুভেন্দুর যোগ আছে বলে বারেবারে অভিযোগ উঠেছে। খোদ সারদাকর্তা সুদীপ্ত সেন চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটকে তাঁর দ্বিতীয় চিঠিতে শুভেন্দু অধিকারীর নাম উল্লেখ্য করে তাঁর থেকে বিভিন্ন সময়ে বিভিন্ন ভাবে টাকা হাতানোর অভিযোগ তুলেছেন

ফের অস্বস্তিতে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এবার সারদা কেলেঙ্কারিতে তাঁর বিরুদ্ধে সিবিআই তদন্ত চেয়ে কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের হয়েছে। মামলা করেছেন আইনজীবী রমাপ্রসাদ সরকার। জনৈক আইনজীবীর আর্জি, সারদা কাণ্ডে শুভেন্দুর ভূমিকা খতিয়ে দেখে অবিলম্বে পদক্ষেপ করুক সিবিআই। মামলা গৃহীত হয়েছে হাইকোর্টে। আগামী সোমবার এই মামলার শুনানি হবে বলে জানা যাচ্ছে।

সারদা কাণ্ডে সরাসরি শুভেন্দুর যোগ আছে বলে বারেবারে অভিযোগ উঠেছে। খোদ সারদাকর্তা সুদীপ্ত সেন চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটকে তাঁর দ্বিতীয় চিঠিতে শুভেন্দু অধিকারীর নাম উল্লেখ্য করে তাঁর থেকে বিভিন্ন সময়ে বিভিন্ন ভাবে টাকা হাতানোর অভিযোগ তুলেছেন। এই মর্মে আদালতের কাছে সুবিচার চেয়ে তদন্তের আর্জি জানিয়েছেন সারদাকর্তা। সেই কথা সংবাফ মাধ্যমকেও বলেছেন সুদীপ্ত সেন। এমনকী, ব্ল্যাকমেল করে শুভেন্দু ও তাঁর ভাই সৌমেন্দু লক্ষ লক্ষ টাকা নিয়েছেন বলেও দাবি করেছেন সুদীপ্ত সেন। এই সমস্ত কিছুর প্রেক্ষিতে এবার হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের হয়েছে শুভেন্দুর বিরুদ্ধে তদন্ত চেয়ে।

প্রসঙ্গত, সারদাকর্তার অভিযোগের পরিপ্রেক্ষিতে শুভেন্দুকে গ্রেফতারের দাবিতে আগেই সরব হয় তৃণমূল। এদিন শুভেন্দুর জনস্বার্থ মামলা প্রসঙ্গে তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ বলেন, “আমরা আগেই বলেছিলাম শুভেন্দুর মতো চোর, তোলাবাজ, ব্ল্যাকমেলারকে হেফাজতে নিয়ে সারদা কাণ্ডে সিবিআইয়ের তদন্ত করা উচিত। যেখানে সুদীপ্ত সেন নিজে শুভেন্দুর নাম নিয়েছে। তাই খতিয়ে দেখা তো দূরের কথা, শুভেন্দুর গ্রেফতারের দাবি করেছি আমরা। সুদীপ্ত সেন নিজে বলেছে কাঁথিতে কী ভূমিকা ছিল শুভেন্দু ও তার ভাইদের।”

কুণালের সংযোজন, “কাঁথি বাতিস্তম্ভ, শ্মশান জমি দুর্নীতিতেও অধিকারীদের নাম জড়িয়েছে। পুলিশ তদন্ত করছে। আর শুভেন্দু যে চোর সেটা প্রথম বলেছে বিজেপি। ২০১৬ সালে বিজেপি দফতরে স্ক্রিন টাঙিয়ে শুভেন্দুর নারদার টাকা নিতে দেখানো হয়েছে।”

 

 

Previous articleপড়ুয়াদের আইআইটিতে চাকরির নামে প্রতারণা, হাতেনাতে গ্রেফতার ৪ প্রতারক
Next articleঅসুস্থ বৃদ্ধা, মাত্র এক ঘণ্টার মধ্যে স্বাস্থ্যসাথী কার্ড করে দিল জেলা প্রশাসন