বিজেপি বিরোধী ঐক্য বজায় রেখে রাষ্ট্রপতি নির্বাচনে যশবন্ত সিনহাকে সমর্থন আম আদমি পার্টির

বিজেপি বিরোধী জোটের ঐক্যকে ধরে রাখতে মরিয়া সব দল। ক্রস ভোট আটকাতে আজই দিল্লিতে একদিনের বিশেষ পলিটব্যুরো বৈঠকে বসছে সিপিএম। এবার আম আদমি পার্টি যশবন্ত সিনহাকে সমর্থন করায় জমে যেতে চলেছে রাষ্ট্রপতি নির্বাচন

আর মাত্র ৪৮ ঘন্টার অপেক্ষা। দেশের পয়লা নম্বর নাগরিক হয়ে রাইসিনা হিলের নতুন অতিথি কে হবেন, তাঁর ভাগ্য নির্ধারণ। দেশের সাংবিধানিক প্রধান রাষ্ট্রপতি নির্বাচন। NDA সমর্থিত প্রার্থী দৌপ্রদী মুর্মুর সঙ্গে লড়াই বিরোধী জোটের প্রার্থী প্রাক্তন তৃণমূল নেতা যশবন্ত সিনহার। তার আগে যশবন্ত সিনহাকে সমর্থনের ঘোষণা করে দিল অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টি।

অন্যদিকে, রাষ্ট্রপতি নির্বাচনকে সামনে রেখে দেশজুড়ে “ঘোড়া কেনাবেচা’’র খেলায় মেতেছে NDA প্রধান শরিক বিজেপি। নির্বাচনের দিন যতই এগোচ্ছে ততই বিরোধী শিবিরে ভাঙন ধরাতে সক্রিয়তা বাড়াচ্ছে গেরুয়া শিবির। প্রতিদিনই কোনও না কোনও দল বিরোধী শিবির ছেড়ে বিজেপি প্রার্থী দ্রৌপদী মুর্মুকে সমর্থনের সিদ্ধান্ত ঘোষণা করছে।

কিন্তু তার মধ্যেও বিজেপি বিরোধী জোটের ঐক্যকে ধরে রাখতে মরিয়া সব দল। ক্রস ভোট আটকাতে আজই দিল্লিতে একদিনের বিশেষ পলিটব্যুরো বৈঠকে বসছে সিপিএম। এবার আম আদমি পার্টি যশবন্ত সিনহাকে সমর্থন করায় জমে যেতে চলেছে রাষ্ট্রপতি নির্বাচন।


Previous articleবিশ্বের অন্যান্য দেশের মতো ভারতকেও নতুন আইন কার্যক্রমের ওপর জোর দিতে হবে : কপিল সিব্বল
Next articleদেশের মধ্যে প্রথম কলকাতা, এবার সাবওয়ে দিয়ে চলবে গাড়ি