দুরন্ত খেলে সিঙ্গাপুর ওপেনে চ্যাম্পিয়ন পিভি সিন্ধু

সিঙ্গাপুর ওপেনে চ্যাম্পিয়ন হলেন ভারতের পিভি সিন্ধু (P V Sindhu)। চলতি বছরে এই নিয়ে তৃতীয় খেতাব জিতলেন এই তারকা শাটলার। ফাইনালে চিনের প্রতিদ্বন্দ্বী ওয়াং ঝি ইয়ের বিরুদ্ধে ২১-৯, ১১-২১, ২১-১৫ ব্যবধানে জয়ী হয়েছেন সিন্ধু।

ভারতের দু’বারের অলিম্পিক পদকজয়ী শাটলারকে ফাইনালে তেমন কঠিন লড়াইয়ের সামনে ফেলতে পারেননি ওয়াং। প্রথম গেম সহজেই ২১-৯ ব্য়বধানে জয়ের পর দ্বিতীয় গেমে অবশ্য হারতে হয় সিন্ধুকে। তৃতীয় গেমে আবার চেনা ছন্দে ফেরেন সিন্ধু। এর আগে অল ইংল্যান্ড ওপেনে ওয়াংয়ের মুখোমুখি হন সিন্ধু। সেই ম্যাচেও তিনি জয় পেয়েছিলেন। রবিবারের পর ওয়াংয়ের বিরুদ্ধে মুখোমুখি সাক্ষাতে ২-০ ব্যবধানে এগিয়ে গেলেন সিন্ধু।
অলিম্পিকে ব্রোঞ্জ পদক জয়ের পর থেকে একাধিক টুর্নামেন্টের ফাইনালে উঠেও খালি হাতে আসতে হয়েছে। কিন্তু আত্মবিশ্বাস এবং হার না মানা মনোভাব সম্বল করে বাজিমাত করলেন ভারতের ব্যাডমিন্টন কুইন। তাও আবার প্রতিপক্ষ চিন। তাই আজ দেশকে গর্বিত করলেন সিন্ধু।
ম্যাচ ১-১ হওয়ার পর তৃতীয় গেমে সর্বশক্তি দিয়ে ঝাঁপান দুই শাটলারই। প্রথম থেকেই শুরু হয় হাড্ডাহাড্ডি লড়াই। দু’জনেরই পয়েন্ট ৫ হওয়ার পর কৌশল পরিববর্তন করেন সিন্ধু। তাতে লাভও হয়। ৮-৫ ব্যবধানে এগিয়ে যান সিন্ধু। এক সময় ১১-৬ ব্যবধানে এগিয়ে যান ভারতীয় শাটলার। ওয়াংয়ের পাল্টা লড়াই তেমন কাজে আসেনি।

ব্যবধান কিছুটা কমালেও সিন্ধুকে কখনই টপকে যেতে পারেননি ওয়াং। শেষ পর্যন্ত ২১-১৫ ব্যবধানে গেম এবং ম্যাচ জিতে নিয়ে বছরের তৃতীয় ট্রফি ঘরে তুললেন সিন্ধু।

 

 

Previous articleপ্রকাশিত হল ICSE-র দশম শ্রেণির ফলাফল
Next articleএবার মাড়োয়ারি সমাজের ক্ষোভের মুখে বিজেপির রাজ্য সভাপতি