মধ্যপ্রদেশে ১০০ ফুট ওপর থেকে নর্মদা নদীতে পড়ল বাস, মৃত ১২: শোকপ্রকাশ মমতার

৪০ জন যাত্রীসহ বাসটি অন্তত ১০০ ফিট উপর থেকে নর্মদা নদীতে পড়ে যায়। এই দুর্ঘটনায় ১২ জনের মৃত্যুর খবর ইতিমধ্যেই পাওয়া গিয়েছে।

মধ্যপ্রদেশে ঘটে গেল মর্মান্তিক দুর্ঘটনা। জানা গিয়েছে, মধ্যপ্রদেশের ধর জেলার খালঘাট সঞ্জয় সেতু নামক ব্রিজ থেকে নর্মদা নদীতে পড়ে গেল যাত্রী বোঝাই বাস। সূত্রের খবর, ৪০ জন যাত্রীসহ বাসটি অন্তত ১০০ ফিট উপর থেকে নর্মদা নদীতে পড়ে যায়। এই দুর্ঘটনায় ১২ জনের মৃত্যুর খবর ইতিমধ্যেই পাওয়া গিয়েছে। ১৫ জনকে উদ্ধার করা গিয়েছে এখনও পর্যন্ত। মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র জানিয়েছেন, মহারাষ্ট্রের এই বাসটি ইন্দোর থেকে পুনের দিকে যাচ্ছিল। সঞ্জয় সেতু নামক ব্রিজে ওঠার পরেই বাসটি নিয়ন্ত্রণ হারায়। অতিরিক্ত গতির কারণেই এই দুর্ঘটনা ঘটেছে বলে মনে করা হচ্ছে। কার্যত বাসটি নদী থেকে ক্রেনের সাহায্যে তোলা হয়। মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান জানিয়েছেন, উদ্ধারকার্য এখনও চলছে। আহতদের জন্য উপযুক্ত চিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে। অন্যদিকে নিখোঁজ যাত্রীদের খোঁজে চলছে তল্লাশি। পরিস্থিতির ওপর কড়া নজর রাখছে ওয়াকিবহল মহল।

এমন ভয়াবহ দুর্ঘটনার খবরে উদ্বেগ প্রকাশ করেছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। টুইটে সমবেদনা জানিয়েছেন তিনি।
দুর্ঘটনার সঠিক কারণ জানা না গেলেও মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্রর মতে, বাসটির ব্রেক ফেল হয়েছিল বা স্টিয়ারিং এর কোনও সমস্যা ছিল।

 

 

Previous articleশ্রাবণ মাসের প্রথম সোমবার পুণ্যার্থীদের ঢল তারকেশ্বরে
Next articleপ্রয়াত বাংলার প্রাক্তন রঞ্জি ক্রিকেটার রাজা মুখোপাধ্যায়