Maldah: ভাল্লুক নিয়ে খেলা দেখাতে গিয়ে বনদফতরের হাতে ধৃত তিন

এদিন গোপন সূত্রে খবর পেয়ে বনদফতরের কর্তারা গাজোল থানার মাতুল এলাকার গ্রামে অভিযান চালান। সেখানেই হাতে নাতে ভাল্লুক সহ তিনজনকে ধরে ফেলেন বনকর্মীরা।

গ্রামের মধ্যে ভাল্লুক (Bear)  নিয়ে খেলা দেখাতে এসে বিপাকে তিন যুবক। বনসংরক্ষণ আইন (Forest Conservation Act) ভঙ্গ করার অপরাধে গ্রেফতার করা হয়েছে তাঁদের। বৃহস্পতিবার দুপুরে ঘটনাটি ঘটেছে মালদহের (Maldah)গাজোল থানার মাতুল এলাকায় ।

এদিন গোপন সূত্রে খবর পেয়ে বনদফতরের কর্তারা গাজোল থানার মাতুল এলাকার গ্রামে অভিযান চালান। সেখানেই হাতে নাতে ভাল্লুক সহ তিনজনকে ধরে ফেলেন বনকর্মীরা। ধৃতদের নাম প্রাণবল্লভ সরকার, তার বাড়ি মালদহের গাজোল এলাকায়। বাকি দুজনের নাম লাল মোহাম্মদ কালান্দার , বাড়ি বীরভূমে এবং পাপ্পু কালান্দার, তার বাড়ি বিহারে। এই ঘটনায় অভিযানকারী বনদফতরের কর্তারা পূর্ণবয়স্ক একটি ভাল্লুককে উদ্ধার করে খাঁচা বন্দি অবস্থায় নিজেদের হেফাজতে নিয়েছেন।  শারীরিক পরীক্ষার পর ওই ভাল্লুকটিকে শিলিগুড়ি বেঙ্গল সাফারি ফরেস্টে (Siliguri Bengal Safari Forest) পাঠান হবে। এই বিষয়ে মালদা রেঞ্জের ফরেস্ট অফিসার সুজিত কুমার চট্টোপাধ্যায় জানিয়েছেন, একটি পূর্ণবয়স্ক ভাল্লুক উদ্ধার হয়েছে । এই ভাল্লুককে নিয়েই ধৃতরা বিভিন্ন জায়গায় খেলা দেখিয়ে বেড়াতেন। অভিযুক্তদের বিরুদ্ধে বন্যপ্রাণী সংরক্ষণ আইনের ধারায় মামলা রুজু করা হয়েছে । পাশাপাশি ধৃতদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। শুক্রবার ধৃতদের আদালতে পেশ করা হবে।


Previous articleকেন্দ্রের বিরুদ্ধে লড়াইয়ের দিশা দেখাবেন নেত্রী, মন্তব্য পার্থর