আজ স্বাস্থ্য পরীক্ষার পর ফের আদালতে তোলা হবে অর্পিতা মুখোপাধ্যায়কে

আজ ফের ব্যাঙ্কশাল কোর্টে তোলা হবে অর্পিতা মুখোপাধ্যায়কে। তার আগে ফের একবার জোকার ইএসআই হাসপাতালে তাঁর স্বাস্থ্য পরীক্ষা করা হবে। সোমবার সকাল সাড়ে এগারোটা নাগাদ সিজিও কমপ্লেক্স থেকে কড়া নিরাপত্তা বেষ্টনীর মধ্যে দিয়ে বের করে অর্পিতাকে গাড়িতে তোলা হয়। এরপর জোকার ইএসআই হাসপাতালের উদ্দেশে তাঁকে নিয়ে যাওয়ার প্রক্রিয়া শুরু হয়। পৌনে একটা নাগাদ জোকা হাসপাতালে পৌঁছন অর্পিতা মুখোপাধ্যায়।

আরও পড়ুন:মামার বাড়ির পাশেই অট্টালিকা অর্পিতার, পার্থ ধরতেন পুকুরের মাছ

প্রসঙ্গত, রবিবার অর্পিতা মুখোপাধ্যায়কে আদালতে পেশ করা হলে তাঁকে একদিনের হেফাজতে রাখতে চেয়ে আবেদন করেন ইডির আইনজীবীরা। সেইমতো অর্পিতা মুখোপাধ্যায়কে একদিনের হেফাজতে রাখার নির্দেশ দেয় আদালত। এরপর রাতভর তাঁকে জিজ্ঞাসাবাদ চালান ইডির আধিকারিকরা।

রবিবার অর্পিতার মামলার শুনানিতে আদালতে ইডির আইনজীবী বলেন, ‘পিয়াজের খোসার মতো ছাড়ালেই নতুন তথ্য বেরিয়ে আসছে। আলিবাবার বাক্সের মতো, খুললেই ধনরত্ন বেরিয়ে আসছে।’ ইডির আইনজীবীর দাবি, এটি হিমশৈলের চূড়া মাত্র। শিক্ষা ক্ষেত্রে নিয়োগের যে দুর্নীতির অভিযোগে যে বিপুল অঙ্কের আর্থিক লেনদেন হয়েছে বলে সন্দেহ করা হচ্ছে, সেই বেআইনি টাকার একটি ছোট্ট অংশ উদ্ধার করা হয়েছে বলেই অনুমান করা হচ্ছে। সেই জায়গায় দাঁড়িয়ে ইডি সূত্রের দাবি, এই ক্ষেত্রে অর্পিতা মুখোপাধ্যায় এমন এক সূত্র, যে সূত্র ধরে এগোতে পারলে বাকি লেনদেনের সূত্র পাওয়া যাবে।

প্রসঙ্গত, ২৭ ঘণ্টা জেরার পর শনিবার সকালে এসএসসি দুর্নীতির মামলায় গ্রেফতার করা হয় পার্থ চট্টোপাধ্যায়কে। এরপরই উঠে আসে অর্পিতা মুখোপাধ্যায়ের নাম। টালিগঞ্জে তাঁর বাড়ি থেকে উদ্ধার হয় বিপুল অঙ্কের টাকা, দেড় কেজি সোনার গয়না এবং লক্ষাধিক ডলারের বেশি বিদেশি মুদ্রা ।এরপরই ইডি তাঁকেও গ্রেফতার করে।  যদিও অর্পিতার দাবি, ‘আমার কোনও দোষ নেই। এসব বিজেপির চাল’।









Previous articleমামার বাড়ির পাশেই অট্টালিকা অর্পিতার, পার্থ ধরতেন পুকুরের মাছ