Breakfast Sports: ব্রেকফাস্ট স্পোর্টস

১) ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে এক দিনের সিরিজ জয় আগেই নিশ্চিত করেছিল ভারত। তৃতীয় একদিনের ম্যাচেও ক‍্যারিবিয়ানদের পরাজিত করল শিখর ধাওয়ানের দল।  সিরিজের শেষ ম্যাচে ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে ভারত জিতল ১১৯ রানে।

২) অধিনায়ক হিসাবে নতুন নজির গড়লেন শিখর ধাওয়ান। পিছনে ফেলে দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়, মহেন্দ্র সিং ধোনি, বিরাট কোহলিদের। ভারতের প্রথম অধিনায়ক হিসাবে এক দিনের ক্রিকেটে ওয়েস্ট ইন্ডিজের মাটিতে ক্যারিবিয়ানদের চুনকাম করলেন তিনি।

৩) জল্পনার অবসান। এশিয়া কাপ হবে সংযুক্ত আরব আমিরশাহিতে। বুধবার সরকারি ভাবে জানিয়েদিল এশিয়ান ক্রিকেট কাউন্সিল। উল্লেখ্য, আগেই শ্রীলঙ্কার ক্রিকেট কর্তারা জানিয়ে দিয়েছিলেন দেশের অস্থির রাজনৈতিক পরিস্থিতিতে তাঁদের পক্ষে প্রতিযোগিতা আয়োজন করা সম্ভব নয়।

৪) বাংলার অনুর্ধ্ব-২৫ দলের কোচ হলেন প্রণব রায়। বুধবার জানিয়ে দিল সিএবি। এত দিন এই দলের দায়িত্ব ছিল লক্ষ্মীরতন শুক্লার উপর। তাঁকে এই মরশুমে বাংলার সিনিয়র দলের দায়িত্ব দেওয়া হয়েছে।

৫) ইস্টবেঙ্গলের তরফে এ বার ‘ভারত গৌরব’ সম্মান পাচ্ছেন ঝুলন গোস্বামী। ভারতের মহিলা দলের প্রাক্তন ক্রিকেটারকে সম্মান জানানোর কথা বুধবার এক বিবৃতির মাধ্যমে জানিয়েছে ইস্টবেঙ্গল। জীবনকৃতি সম্মান পাচ্ছেন ক্লাবের দুই প্রাক্তন অধিনায়ক গৌতম সরকার এবং স্বপন সেনগুপ্ত।

৬) চোটের কারণে কমনওয়েলথ গেমসে খেলতে পারবেন না নীরজ চোপড়া। তিনি বাদ যাওয়ায় এবারের গেমসে পতাকাবাহক পিভি সিন্ধু। অলিম্পিক্সে দু’বারের পদকজয়ী ব্যাডমিন্টন তারকার হাতে তুলে দেওয়া হল এই দায়িত্ব। ২০১৮ সালেও কমনওয়েলথ গেমসে পতাকা ছিল সিন্ধুর হাতে।

৭) আগামী মরশুমে ইস্টবেঙ্গলের প্রধান কোচ হচ্ছেন স্টিভন কনস্টানটাইন। বুধবার আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করে দিয়েছে ইমামি। তাদের বিবৃতি অনুযায়ী, আপাতত ২০২২-২৩ মরশুমের জন্য চুক্তিবদ্ধ করা হয়েছে ভারতের প্রাক্তন কোচকে।

আরও পড়ুন:অ্যাসিডিটি কমাতে এড়িয়ে চলুন জাঙ্কফুড, পেট খালি রাখবেন না

 

Previous articleঅ্যাসিডিটি কমাতে এড়িয়ে চলুন জাঙ্কফুড, পেট খালি রাখবেন না
Next articleবেলঘরিয়ায় অর্পিতার ফ্ল্যাটের ওয়ারড্রোব – শৌচাগার থেকে উদ্ধার ২৮ কোটি টাকা এবং ৬ কেজি সোনা!