মোদির রাজ্য নারী নির্যাতন! বিজেপি মন্ত্রীর বিরুদ্ধে কুকর্মের অভিযোগে সরব তৃণমূল

নরেন্দ্র মোদির রাজ্যে ফের নারী নির্যাতনের অভিযোগ। গুজরাটের (Gujrat) গ্রামোন্নয়ন মন্ত্রী (Rural Devlpomen Minister) অর্জুনসিন চৌহানের (Arjunsinh Chauhan) বিরুদ্ধে এক মহিলাকে জোর করে আটকে রাখা ও তাঁর সঙ্গে কুকর্ম করার অভিযোগ উঠছে। এর তীব্র প্রতিবাদ জানিয়েছে তৃণমূল। সোমবার, সংসদের অধিবেশনে এই বিষয়টি নিয়ে আওয়াজ তুলবেন বলে টুইটে জানান তৃণমূলের রাজ্যসভার সাংসদ ডেরেক ও’ব্রায়েন।

সম্প্রতি অর্জুনসিনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন এক প্রাক্তন গ্রামপ্রধান। তাঁর অভিযোগ, তাঁর স্ত্রীকে আটকে রেখে একাধিক বার জোর করে শারীরিক ‌সম্পর্ক করেছেন অর্জুনসিন। ২০১৫ থেকে ২০২১-র মধ্যে বেশ কয়েকবার তাঁর স্ত্রীর সঙ্গে অর্জুনসিন জোর করে শারীরিক সম্পর্ক করেছেন বলে অভিযোগ নির্যাতিতার স্বামী।

অভিযোগ পেয়েছেন বলে জানিয়েছেন খেড়া জেলা পুলিশের এক আধিকারিক। তাঁর কথায়, তদন্তে অভিযোগ প্রমাণ হলে মন্ত্রীর বিরুদ্ধে ফৌজদারি মামলা করা হবে। তবে, তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগের বিষয়ে এখনও মন্তব্য করেননি অর্জুনসিন।

বিষয়টি নিয়ে ইতিমধ্যেই সরব হয়েছে তৃণমূল। প্রথমে তৃণমূলের পক্ষ থেকে টুইটে তীব্র কটাক্ষ করে বলা হয়, ‘‘গুজরাটের বিজেপি মন্ত্রীর বিরুদ্ধে মহিলাকে জোর করে আটকে রাখা ও তাঁর সঙ্গে কুকর্ম করার অভিযোগ উঠেছে। নরেন্দ্র মোদিজি, মহিলাদের সুরক্ষা নিশ্চিত করা নিয়ে আপনার লম্বা লম্বা দাবি কোথায় গেল? এ তো আপনার নিজের এলাকাতেই ঘটছে।’’

এর পরেই ওই টুইটটিকে রিটুইট করেন ডেরেক। সেই টুইটতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে ট্যাগ করে লেখেন, ‘‘সোমবার সংসদে আপনাদের সঙ্গে দেখা হওয়ার অপেক্ষায় রয়েছি। ৫৬ ইঞ্চি যদি না আসতে পারেন, ২ নম্বরকে পাঠিয়ে দেবেন।’’ তৃণমূল সূত্রের খবর, সোমবার বিষয়টি নিয়ে আলোচনার জন্য নোটিশ দেবেন রাজ্যসভার সাংসদ দোলা সেন। বিষয়টি সংসদের অধিবেশনে তৃণমূল তীব্র প্রতিবাদ জানাবে বলে সূত্রের খবর।


Previous articleবাঁকুড়াবাসীর জন্য সুখবর! রেলপথে কলকাতায় আসার সময় কমছে