SSC দুর্নীতি: নিয়ম অমান্য করে সংসদ চত্বরে ধরনা বিজেপির

এসএসসি দুর্নীতি(SSC Scam) নিয়ে এবার সংসদে(Parliament) সরব হয়ে উঠল রাজ্য গেরুয়া শিবির। শুধু তাই নয় কেন্দ্রের(Central) জারি করা নয়া নিয়ম ভেঙে বিজেপি(BJP) সাংসদদের দেখা গেল গান্ধী মূর্তির পাদদেশে ধরনা দিতে। আর এই ঘটনাতেই প্রশ্ন উঠতে শুরু করেছে নিজেদের জারি করা নিষেধাজ্ঞা ভেঙে কীভাবে এই কর্মসূচিতে সামিল হল গেরুয়া শিবির।

রাজ্যে দুর্নীতির অভিযোগ তুলে সোমবার গান্ধী মূর্তির পাদদেশে ধরনায় শামিল হতে দেখা যায় রাজ্য বিজেপির সভাপতি তথা সাংসদ সুকান্ত মজুমদার, দেবশ্রী চৌধুরী, লকেট চট্টোপাধ্যায়, সৌমিত্র খাঁ, খগেন মুর্মু সহ ৭ সাংসদকে। সুকান্তর তরফে অভিযোগ তোলা হয়, শুধু পার্থ চট্টোপাধ্যায় এতবড় দুর্নীতি করতে পারেন না। তৃণমূলের অনেকেই এর সঙ্গে জড়িত। সকলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হোক। এদিকে এবিষয়ে তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষের সঙ্গে যগাযগ করা হলে তিনি বলেন, “এ বিষয়ে বিস্তারিত সংসদীয় দলের নেতৃত্ব বলবেন।”

তবে যে প্রশ্ন উঠতে শুরু করেছে তা হলো, বাদল অধিবেশনে ধরনা কর্মসূচির বিরোধিতা করেছিল কেন্দ্র। সেই সিদ্ধান্তের বিরোধিতায় সরব হয়েছিলেন তৃণমূল সাংসদরাও। তা সত্ত্বেও কীভাবে নিষেধাজ্ঞা অমান্য করে সংসদ চত্বরে ধরনায় শামিল হলেন বঙ্গ বিজেপি সাংসদরা? এবিষয়ে তোপ দেগে তৃণমূলের তরফে জানানো হয়েছে, “ধরনা দেওয়া যাবে না, সে নিয়ম তো বিজেপিই তৈরি করেছিল। আজ ওরাই বসে পড়ল? মূল্যবৃদ্ধির প্রতিবাদে ধরণা হলে, তা করা যাবে না। অথচ বিজেপি চাইলে করতেই পারে?”


Previous articleরাজ্যে নতুন আরও ৭ জেলা, মন্ত্রিসভার বৈঠকের পরে ঘোষণা মুখ্যমন্ত্রীর