জমজমাট লাল-হলুদ দিবস, পতাকা উত্তোলন ক্রীড়ামন্ত্রীর, ‘ভারত গৌরব’ ঝুলন-লিয়েন্ডার

শ্যাম থাপার হাত থেকে জীবনকৃতি সম্মানে সম্মানিত হওয়ার পরে স্বপন সেনগুপ্ত শোনালেন দর্শকদের ভালোবাসার পাশে কটুক্তি শুনে ঘুরে দাড়ানোর গল্প।

আজ ১ আগস্ট। ইস্টবেঙ্গলের (EastBengal) ১০৩ তম বছর। সোমবার লাল-হলুদ দিবস শুরু হল পতাকা উত্তোলন প্রদীপ প্রজ্বলন দিয়ে। পতাকা উত্তোলন করেন রাজ‍্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস। আর বিকেলে শেষ হল আশার মশাল, প্রত্যাবর্তনের অঙ্গীকার দিয়ে। ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্রে অনুষ্ঠানের চুম্বক ছিল ‘ভারত গৌরব’ সম্মান এবং জীবনকৃতি পুরস্কার প্রদান।

ইস্টবেঙ্গলের প্রতিষ্ঠা দিবস মানেই মিলনমেলা।  প্রাক্তন ফুটবলারদের দীর্ঘ তালিকায় সোনা ঝরা বিকেলের প্রত্যাবর্তন দেখল লাল হলুদ জনতা। এদিন ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্র লাল-হলুদ দিবসের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মন্ত্রী ববি হাকিম, সুজিত বসু। উপস্থিত ছিলেন এটিকে মোহনবাগান, সিএবির কর্তারা। মন্ত্রী ববি হাকিমের গলায় শোনা গেল লাল হলুদ জার্সি চুরির গল্প। অপরদিকে সুজিত বসুর কথায় ক্রীড়াপ্রেম বিশেষ করে ফুটবল প্রেমের কথা সামনে এল।

এদিন শ্যাম থাপার হাত থেকে জীবনকৃতি সম্মানে সম্মানিত হওয়ার পরে স্বপন সেনগুপ্ত শোনালেন দর্শকদের ভালোবাসার পাশে কটুক্তি শুনে ঘুরে দাড়ানোর গল্প। আরেক জীবনকৃতি সম্মানে ভূষিত গৌতম সরকারের হাতে সম্মান পুরস্কার তুলে দিলেন সমরেশ চৌধুরী। ক্লাবের ভারত গৌরব সম্মানে সম্মানিত হলেন ঝুলন গোস্বামী, লেয়েন্ডর পেজ। এদিন ভারত গৌরব সম্মান হাতে নিয়ে বলবেন না বলবেন না করেও স্বীকার করলেন তার ইস্টবেঙ্গলকে সমর্থনের গল্প। খেলার ব্যস্ততায় কীভাবে ডার্বির স্কোরলাইন জেনে নিতেন তা জানালেন ভারতীয় মহিলা ক্রিকেটের জীবন্ত কিংবদন্তী। তাকে সম্মামাননা তুলে দিলেন বাংলার রঞ্জি জয়ী দলের অধিনায়ক সম্বরন বন্দ্যোপাধ্যায়। এদিন বান্ধবী কিম শর্মাকে নিয়ে অনুষ্ঠানে এসেছিলেন আরেক ভারত গৌরব সম্মানে সম্মানিত লিয়েন্ডার পেজ।  সঙ্গে লিয়েন্ডারের বাবা ভেস পেজও। দুই অলিম্পিয়ান লাল হলুদ মঞ্চে আলো ছড়ালেন। অসুস্থ হলেও ছেলের ‘ভারত গৌরব সম্মান’ প্রাপ্তি দৃশ্যকে তাড়িয়ে উপভোগ করলেন ভেস পেজ।  দুই অলিম্পিয়ান পদকজয়ী এবং একই পরিবারের সদস্যের সঙ্গে রক্তের সম্পর্কের এই ফ্রেম ইস্টবেঙ্গলের প্রতিষ্ঠা দিবসের মঞ্চকে আলাদা মাত্রায় তুলে নিয়ে গেল।

আরও পড়ুন:আইএসএলে ইস্টবেঙ্গল নামেই খেলবে লাল-হলুদ, জানিয়ে দিলেন ইমামি কর্তরা

 

Previous articleআইএসএলে ইস্টবেঙ্গল নামেই খেলবে লাল-হলুদ, জানিয়ে দিলেন ইমামি কর্তরা