স্বপ্নপূরণে সুরকে সঙ্গী করেই শহরের বুকে লড়াই করছে ১২ বছরের দেবরাজ !

এমনই এক প্রতিভাবান কৃতী সংগীতপ্রেমীর দেখা মিলল খোদ কলকাতার বুকে

নিজের স্বপ্নকে পূরণ করতে আমরা কে না চাই । আর এই স্বপ্নপূরণে বাজি ধরতে রাজি আট থেকে আশি সবাই। এমনই এক প্রতিভাবান কৃতী সংগীতপ্রেমীর দেখা মিলল খোদ কলকাতার বুকে। হ্যাঁ, যার কথা বলছি তাকে সবাই এক ডাকে চেনে দেবরাজ বলে। সন্ধ্যে হলে মিষ্টি মিশুকে দেবরাজের দেখা পাবেন শেক্সপিয়ার সরণিতে। অরবিন্দ ভবনের ঠিক উল্টোদিকে আপনারা দেখতে পাবেন গিটার হাতে দেবরাজকে।

আরও পড়ুনঃ ভারোত্তোলনে রুপো জয় বিকাশ ঠাকুরের

হাতে গিটার নিয়ে পথ চলতি মানুষকে একের পর এক গানে মুগ্ধ করছে দেবরাজ। কী ভাবছেন গান গেয়ে ভিক্ষা চাইছে ? একদমই না। ওর স্বপ্ন আপনার মন ছুঁয়ে অনেক দূর পাড়ি দেবে।
এমন দৃশ্য কিন্তু আমরা আকছার দেখতে পাই বিদেশের মাটিতে। কিন্তু খোদ কলকাতার রাজপথে এ দৃশ্য আপনাকে অবাক করবে বৈকি!
দেবরাজের সুরের জাদুতে মজে পথ চলতি অনেকেই থমকে দাঁড়িয়ে পড়ছেন। আর এভাবেই জানা গেল তার গান করার এই উৎস। আসলে দেবরাজ চায় উচ্চশিক্ষায় শিক্ষিত হতে। তার জন্য প্রচুর অর্থের প্রয়োজন। তাই গানকে সঙ্গী করেই এই দুর্গম পথ পেরিয়ে যেতে চায় সে। দেখতে চায় এক নতুন সূর্যের ভোর। যেখানে তার স্বপ্ন পূরণে উচ্চশিক্ষার পাশাপাশি সুরের জাদুতে গোটা দেশকে মাতাতে একদিন সে পা রাখবে বলিউডের মাটিতে।
সেন্ট টমাস স্কুলের ছাত্র দেবরাজ স্কুলের পর সন্ধ্যায় তাই হাতে তুলে নেয় গিটার, আর গলায় সুরের জাদুতে মাতিয়ে দেয় এ শহরের তামাম মানুষকে। স্যালুট দেবরাজ । এগিয়ে যাও তুমি। স্বপ্ন তোমার সফল হবেই।

 

 

Previous articleToday market price: আজকের বাজার দর