ফিরল পুরনো স্মৃতি! গ্যাস লিক করে বিশাখাপত্তনমের কাছে শিল্পাঞ্চলে অসুস্থ ৫০

বিশাখাপত্তনমে ফের গ্যাস লিকের ঘটনায় অসুস্থ প্রায় ৫০ জন কর্মী। মঙ্গলবার রাতে ঘটনাটি ঘটেছে অন্ধ্রপ্রদেশের আনাকাপ্ললে জেলার ব্র্যান্ডিক্স নামক স্পেশাল ইকোনমিক জ়োনের এক কাপড়ের কারখানায়। জানা গেছে, অসুস্থ সকলেই মহিলা কর্মচারী। তাঁরা সকলেই হাসপাতালে চিকিৎসাধীন।

আরও পড়ুন:গুজরাট দখলে কেজরির তুরুপের তাস ১০ লক্ষ সরকারি চাকরি এবং ৩ হাজার টাকা বেকার ভাতা

সংবাদ সংস্থা সূত্রের খবর, গ্যাস লিকের ঘটনায় কারখানায় কাজ চলাকালীন আচমকাই বেশ কিছু কর্মী অসুস্থ বোধ করতে শুরু করেন। বমি বমি ভাবও অনুভব করেন বেশ কয়েকজন। তাঁদের তড়িঘড়ি প্রথমে স্পেশাল ইকোনমিক জ়োনের একটি মেডিক্যাল সেন্টারে প্রাথমিক চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়। পরে নিকটবর্তী অন্য একটি হাসপাতালে স্থানান্তরিত করা হয়।

আনাকাপ্পলে জেলা পুলিশের তরফে জানান হয়েছে, কারখানার ভিতরে গ্যাস লিকের কারণেই এত বড় দুর্ঘটনা ঘটেছে। আপাতত প্রায় ৫০ জন অসুস্থকে দ্রুত হাসপাতালে স্থানান্তরিত করা হয়। দুর্ঘটনাটি ঘটার পরই দ্রুত সিল করে দেওয়া হয় গোটা এলাকা। বাইরের সবাইকে কারখানা থেকে নির্দিষ্ট দূরত্বে আটকে দিয়ে শুরু হয় উদ্ধারকাজ।

প্রসঙ্গত,এর আগে গত ৩ জুনেও ওই শিল্পাঞ্চলে একটি রাসায়নিক পরীক্ষাগারে গ্যাস লিকের ঘটনা ঘটেছিল। সেই ঘটনায় প্রায় ২০০ জন অসুস্থ হয়েছিলেন। ফরেন্সিক পরীক্ষার পর আধিকারিকের জানান, অ্যামোনিয়া গ্যাস লিক করে দুর্ঘটনাটি ঘটেছিল।

Previous articleস্বপ্নপূরণে সুরকে সঙ্গী করেই শহরের বুকে লড়াই করছে ১২ বছরের দেবরাজ !