মেলেনি অনেক প্রশ্নের উত্তর, আজ আদালতে পার্থ-অর্পিতাকে ফের হেফাজতে চাইবে ইডি

বুধবার ফের পার্থকে আরেক দফা নিজেদের হেফাজতে রাখার আর্জি জানাতে চলেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। ব্যাঙ্কশাল আদালতে ইডি স্পেশাল কোর্টে আজ এমনই আর্জি করতে পারে তদন্তকারী দল

বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায় মুখ খুললেও ইডি হেফাজতে থাকা পার্থ চট্টোপাধ্যায় সেভাবে তদন্তকারীদের প্রশ্নের সামনে মুখে কুলুপ এঁটেছেন। তবে সংবাদমাধ্যমের সামনে “ষড়যন্ত্র” তত্ত্ব খাড়া করার পাশাপাশি এসএসসি দুর্নীতি মামলা নিয়ে পার্থ বলেন, “সময় এলে সবকিছু বলব”। মিডিয়ার সামনে তাঁর এই দুই বক্তব্য হাতিয়ার করেই আজ, বুধবার ফের পার্থকে আরেক দফা নিজেদের হেফাজতে রাখার আর্জি জানাতে চলেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। ব্যাঙ্কশাল আদালতে ইডি স্পেশাল কোর্টে আজ এমনই আর্জি করতে পারে তদন্তকারী দল।
অন্যদিকে, অর্পিতাকে জেরা করে নিত্যনতুন তথ্য উঠে আসছে। তাই পার্থ বান্ধবীকেও আরও কিছুদিন হেফাজতে রাখার আবেদন করতে চায় ইডি। মোটকথা, উদ্ধার হওয়া বিপুল পরিমাণ অর্থের উৎস কী? এই।লেনদেনে আরও কারা যুক্ত ছিলেন? ষড়যন্ত্র হয়ে থাকলে কারা, কী কারণে তা করল, এইসব প্রশ্নের উত্তর এখনও পায়নি ইডি। তাই হেফাজত প্রয়োজন বলেই আদালতের কাছে যুক্তি খাড়া করবেন কেন্দ্রীয় এজেন্সির আইনজীবীরা।
ব্যাঙ্কশাল কোর্টে এদিন প্রি লাঞ্চ আওয়ারেই তাদের পেশ করা হতে পারে বলে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে। তাঁদের কী এদিন নতুন করে ফের স্বাস্থ্য পরীক্ষা করা হবে কিনা, এই প্রতিবেদন লেখা পর্যন্ত ধোঁয়াশা রয়েছে। সকাল ১০টা নাগাদ সল্টলেক সিজিও কমপ্লেক্স থেকে বের করে দুজনকে জোকা ইএসআই হাসপাতালে নিয়ে যাওয়া হবে, নাকি সরাসরি ব্যাঙ্কশাল কোর্টে, তা এখনও নিশ্চিত করে বলা যাচ্ছে না।
তবে গতকাল, মঙ্গলবার রুটিন মেডিক্যাল চেক আপ হয়েছে পার্থ-অর্পিতার। যে রিপোর্ট ৪৮ ঘণ্টা পর্যন্ত মান্যতা পায়। তাই আজ আদালতে পেশের আগে নতুন করে ফের মেডিক্যাল টেস্ট হবে না বলেই এখনও পর্যন্ত জানা যাচ্ছে।
অন্যদিকে, ভুবনেশ্বর এইমস এবং জোকা ইএসআই জুতো কাণ্ডের পর পার্থর নিরাপত্তার ঘেরাটোপ বাড়ানো হচ্ছে। ব্যাঙ্কশাল কোর্টে কার্যত তাকে ঘিরে থাকবে CRPF। এমনটাই ইঙ্গিত মিলেছে। প্রসঙ্গত, গত ২৩ জুলাই পার্থ চট্টোপাধ্যায়কে
ম্যারাথন জেরার পর তাঁর নাকতলার বাড়ি থেকে গ্রেফতার করে ইডি। ২৪ জুলাই গ্রেফতার করা হয় পার্থ বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়কে। সেই থেকেই দু’জনে ইডি হেফাজতে।

Previous articleফিরল পুরনো স্মৃতি! গ্যাস লিক করে বিশাখাপত্তনমের কাছে শিল্পাঞ্চলে অসুস্থ ৫০