‘ষড়যন্ত্রী’ কে স্পষ্ট বলুক: পার্থর উদ্দেশ্যে বললেন তাপস রায়

এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) ষড়যন্ত্রের তত্ত্ব নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন বিধানসভার উপ মুখ্যসচেতক তথা বরানগরের তৃণমূল বিধায়ক তাপস রায় (Tapas Roy)। তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্র হয়েছে বলে সম্প্রতি সংবাদ মাধ্যমের সামনে মন্তব্য করেছেন অভিযুক্ত পার্থ চট্টোপাধ্যায়। সেই প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে খোঁচা দেন তাপস রায়। বলেন, “কী ষড়যন্ত্র সেটা ইডিকে, আদালতকে বলুক।“

এরপরেই বিস্ফোরক মন্তব্য বর্ষীয়ান এই রাজনীতিবিদের। পার্থর নাম না করে তাপস রায় বলেন, “আসলে ‘ও’ সারাজীবন বোধহয় কিছু মানুষের বিরুদ্ধে ষড়যন্ত্র করে এসেছে। তাই ষড়যন্ত্র কথাটার সঙ্গে হয়তো প্রত্যক্ষ সম্পর্ক আছে। এখন সব কিছুর মধ্যে ষড়যন্ত্র দেখছে।”

তীব্র কটাক্ষ করে তাপস রায় বলেন, যিনি যা করেন, তাঁর ক্ষেত্রে কোনও ঘটনা ঘটলে অবচেতনে সবটাই সেই প্রেক্ষাপট থেকেই ভাবেন বলে মত মনোবিদদের। যদি কেউ ষড়যন্ত্র করেন, তাহলে তিনি নিজেও ষড়যন্ত্রের তত্ত্ব খুঁজে পান। পার্থ নাম না করলেও এই বিষয় নিয়ে তাপসের ইঙ্গিত স্পষ্ট। SSC কাণ্ডে গ্রেফতার হওয়ার পরেই পার্থ ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের (Arpita Mukharjee) বিভিন্ন ফ্ল্যাট-বাড়ি থেকে উদ্ধার হচ্ছে রাশি রাশি টাকা, তাল তাল সোনা, গুরুত্বপূর্ণ নথি-দলিল। তার অনেক কিছুই পার্থ ও অর্পিতার যৌথ সম্পত্তি বলে ইডি সূত্রে খবর। সেই বিষয়ে ষড়যন্ত্রের সাফাই দেন পার্থ চট্টোপাধ্যায়।

দীর্ঘ দিনের রাজনীতিবিদ তাপস রায় পার্থর সিনিয়র। তবে, সব সময়ই পাদপ্রদীপের আলোয় থেকে দূরে থেকেই বিশ্বস্ত সৈনিকের ভূমিকা পালন করেছেন তিনি। এই পরিস্থিতিতে তাঁর এই মন্তব্য অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মত রাজনৈতিক মহলের।

আরও পড়ুন- ৩ আগস্ট থেকে ৩ আগস্ট, বৃত্ত সম্পূর্ণ ! দিদির নির্দেশে এবার শুধু মন দিয়ে কাজ করবেন বাবুল

 

Previous article৩ আগস্ট থেকে ৩ আগস্ট, বৃত্ত সম্পূর্ণ ! দিদির নির্দেশে এবার শুধু মন দিয়ে কাজ করবেন বাবুল