পার্থর ব্যক্তিগত সচিব-OSD’র কম্পালসারি ওয়েটিং নোটিশ জারি নবান্নে

২০১১ সালে প্রথম তৃণমূল সরকারের আমলে শিক্ষামন্ত্রী ছিলেন পার্থ চট্টোপাধ্যায়। তখন তাঁর ব্যক্তিগত সচিব ছিলেন সুকান্ত আচার্য। আবার রাজ্যের শিল্পমন্ত্রী থাকাকালীনও এই সুকান্তই ছিলেন তাঁর ব্যক্তিগত সচিব

এসএসসি দুর্নীতি মামলায় ইডি হেফাজত শেষে এখন প্রেসিডেন্সি সংশোধনাগারে বিচারাধীন বন্দি জীবন কাটাচ্ছেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ও তাঁর বিশেষ বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়। ইডির তল্লাশিতে পার্থর কীর্তিকলাপ প্রকাশ্যে আসার পরই রাজ্য মন্ত্রিসভার সমস্ত দফতর থেকে তাঁকে অপসারণ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দল থেকেও বহিস্কার করা হয়েছে পার্থকে। বিধানসভাতেও তাঁর ঘরে তালা লাগানো হয়েছে। শুধুমাত্র টিকে আছে বিধায়ক পদ। সেটাও পার্থ ছাড়তে পারেন বলে শোনা যাচ্ছে।

এরই মধ্যে পার্থর ছায়া সম্পূর্ণভাবে দূরীকরণ করতে তাঁর ব্যক্তিগত সচিব সুকান্ত আচার্য এবং অফিসার অন স্পেশ্যাল ডিউটি (OSD) প্রবীর বন্দ্যোপাধ্যায়কে কম্পালসারি ওয়েটিংয়ে পাঠানোর সিদ্ধান্ত নিয়ে নবান্ন। ইতিমধ্যেই এই মর্মে নবান্ন থেকে বিজ্ঞপ্তি জারি করেছে রাজ্য সরকার।

প্রসঙ্গত, ২০১১ সালে প্রথম তৃণমূল সরকারের আমলে শিক্ষামন্ত্রী ছিলেন পার্থ চট্টোপাধ্যায়। তখন তাঁর ব্যক্তিগত সচিব ছিলেন সুকান্ত আচার্য। আবার রাজ্যের শিল্পমন্ত্রী থাকাকালীনও এই সুকান্তই ছিলেন তাঁর ব্যক্তিগত সচিব। পরিষদীয় দফতরে পার্থর OSD ছিলেন প্রবীর বন্দ্যোপাধ্যায়। এসএসসি দুর্নীতি মামলা নিয়ে তদন্তের শুরু থেকেই এই দুই আধিকারিক কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার নজরে আছেন।

Previous articleবিখ্যাত পর্বতারোহী তেনজিং নোরগের ছেলেকে অভিনন্দন রাজ্য সরকারের