টাকা শোধ করেনি পুরসভা, দু’মাসের মধ্যে সুদ-সহ টাকা ফেরানোর নির্দেশ আদালতের

এক সংস্থার কাছ থেকে বিপুল অংকের চিকিৎসার সরঞ্জাম কিনেছিল জলপাইগুড়ির মালবাজার পুরসভা। তবে সময় পেরিয়ে গেলেও টাকা মেটানো হয়নি। আগামী ২ মাসের মধ্যে পুরসভাকে সেই সব টাকা সুদ সহ মিটিয়ে দেওয়ার নির্দেশ দিলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

জানা গিয়েছে, কলকাতার রমা এন্টারপ্রাইজ নামে একটি সংস্থার কাছ থেকে ১৪ লক্ষ টাকার সরঞ্জাম কিনেছিল জলপাইগুড়ির মালবাজার পুরসভা। ২০১৯ সালে পুরসভার তরফে চিকিৎসার এই যন্ত্র কেনা হয়েছিল। কিন্তু সংস্থার তরফে একাধিকবার আবেদন জানানো সত্ত্বেও সেই টাকা মেটায়নি পুরসভা। এর জেরেই ওই পুরসভার বিরুদ্ধে টাকা না মেটানোর অভিযোগ তুলে কলকাতা হাইকোর্টের জলপাইগুড়ি সার্কিট বেঞ্চে মামলা করে ওই সংস্থা। তার প্রেক্ষিতেই শুক্রবার আদালত নির্দেশ দিল দু’মাসের মধ্যে সুদসহ টাকা মিটিয়ে দিতে হবে।

এই মামলার প্রেক্ষিতে সংস্থার আইনজীবী জানান, ১৪ লক্ষ টাকার ওই যন্ত্র কিনে মালবাজার সুপারস্পেশালিটি হাসপাতালে দান করেছিল পুরসভা। টেন্ডার ডেকেই পুরসভার তরফে এই সরঞ্জাম কেনা হয়েছিল। কিন্তু তারপরও তারা টাকা মেটাচ্ছে না। এত পরিমাণ টাকা আটকে থাকায় ছোট ওই সংস্থার ব্যবসা চালাতে অসুবিধে হচ্ছে। পাশাপাশি পুরসভার তরফে জানানো হয়, ওই যন্ত্রটি খারাপ ছিল। ঠিক ভাবে কাজ করছিল না। এর জন্য পুরসভা বেশ কিছু নথি আদালতে পেশ করে। তবে টাকা যে বাকি ছিল পুরসভা সেই কথা স্বীকার করে নেয়। তারপরেই আদালত ৫ শতাংশ সুদে দু-মাসের মধ্যে পুরসভাকে বকেয়া টাকা মেটাতে বলেছে। আদালতের এই রায়ে খুশি ওই সংস্থা।

Previous articleMetro: সিগন্যাল বিভ্রাটের জেরে নোয়াপাড়া-দমদম মেট্রো পরিষেবা বন্ধ
Next articleWest bengal: রায়গঞ্জে পুলিশ – বিজেপি কর্মী সংঘর্ষ, উত্তেজনা এলাকায়