সলমন রুশদিকে হামলায় অভিযুক্ত, কে এই হাদি মাতার?

নিউ ইয়র্ক পুলিশ জানিয়েছে, ২৪ বছর বয়সী হাদি মাতার নিউ জার্সির ফেয়ারভিউ এলাকার বাসিন্দা।

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে লেখক সলমন রুশদির ওপর হামলার ঘটনায় সন্দেহভাজন একজনকে আটক করেছে পুলিশ। নিউ ইয়র্ক পুলিশ জানিয়েছে, ২৪ বছর বয়সী হাদি মাতার নিউ জার্সির ফেয়ারভিউ এলাকার বাসিন্দা।

নিউ ইয়র্ক স্টেট পুলিশ আরও জানিয়েছে, সন্দেহভাজন হামলাকারী হাদি মাতার দৌড়ে মঞ্চে উঠে রুশদির ওপর হামলা চালায়।
প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, হামলাকারী ছুরি দিয়ে রুশদির ঘাড় এবং শরীরের অন্যান্য অংশে ১৫ থেকে ২০বার আঘাত করেছিল। এরপর শুক্রবার রাতেই অস্ত্রোপচার করা হয়েছে তার।

চিকিৎসকরা জানিয়েছেন, সলমন রুশদির শারীরিক অবস্থা বর্তমানে ভালো নেই। বর্তমানে তিনি লাইফ সাপোর্টে (ভেন্টিলেটর) রয়েছেন এবং কথা বলতে পারছেন না।

সলমন রুশদির এজেন্ট এক বিবৃতিতে জানিয়েছেন, লেখকের এক চোখের দৃষ্টি চলে যেতে পারে। এ ছাড়া তার গলায় ছুরির আঘাত লেগেছে এবং ক্ষতিগ্রস্ত হয়েছে।

কিন্তু কে এই হামলাকারী হাদি মাতার ? জানা গিয়েছে, ক্যালিফোর্নিয়ায় জন্মগ্রহণ। তবে সে নিউজার্সিতে চলে যায়। তার সর্বশেষ ঠিকানা ফেয়ারভিউ। নিউ জার্সির ভুয়ো চালকের লাইসেন্স ও অস্ত্রসহ সে আটক হয়েছে।

যদিও রুশদির ওপর হামলার কারণ এখনও অজানা। তবে মাতারের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টগুলো বিশ্লেষণ করে বিভিন্ন গণমাধ্যম বলেছে, শিয়া চরমপন্থা ও ইসলামিক রেভল্যুশনারি গার্ড কর্পসের প্রতি সে সহানুভূতিশীল। তবে আইআরজিসির সঙ্গে তার সরাসরি কোনও সম্পর্কের প্রমাণ এখনও পর্যন্ত মেলেনি।

 

Previous articleCorona Update: দেশে করোনা সংক্রমণ সামান্য কমলেও, দিল্লি নিয়ে চিন্তা কাটছে না
Next articleজঙ্গি যোগ! হিজবুল প্রধানের পুত্র-সহ ৪ জনকে চাকরি থেকে বরখাস্ত করল জম্মু-কাশ্মীর সরকার