জঙ্গি যোগ! হিজবুল প্রধানের পুত্র-সহ ৪ জনকে চাকরি থেকে বরখাস্ত করল জম্মু-কাশ্মীর সরকার

আগামী সোমবার স্বাধীনতার অমৃত মহোৎসব পালন করবে গোটা দেশ। তার আগেই উপত্যকার মাটিতে সন্ত্রাসবাদকে কঠোর বার্তা দিল জম্মু-কাশ্মীর সরকার(JK Govt)। জঙ্গি যোগের অভিযোগে হিজবুল মুজাহিদিন নেতা সৈয়দ সালাউদ্দিনের(Syed salauddin) পুত্রসহ চারজনকে সরকারি চাকরি থেকে বরখাস্ত করা হলো। এই তালিকায় জম্মু-কাশ্মীরের এক উচ্চপদস্থ আধিকারিক রয়েছেন বলে জানা গিয়েছে।

হিজবুল নেতা সৈয়দ সালাউদ্দিনের ছেলে সৈয়দ আব্দুল মুঈদ জম্মু-কাশ্মীর সরকারের শিল্প ও বাণিজ্য দফতরের তথ্য-প্রযুক্তি ম্যানেজারের কাজ করতেন। এর আগে হিজবুল প্রধানের আরও দুই ছেলেকে সরকারি চাকরি থেকে বরখাস্ত করা হয়। সংবিধানের ৩১১ ধারা অনুযায়ী কোনরকম তদন্ত ছাড়াই তাদেরকে বরখাস্ত করা হয়েছে। অভি অভিযোগ পামপোরে Jammu and Kashmir Entrepreneurship Development Institute-এ হামলার সঙ্গে যুক্ত ছিলেন সৈয়দ সালাউদ্দিনের এই ছেলে। এর পাশাপাশি চাকরি গিয়েছে বিচ্ছিন্নতাবাদী নেতা বিট্টা কারাটের স্ত্রীর। জম্মু-কাশ্মীর সরকারের গ্রামোন্নয়ন দফতরে কাজ করতেন ওই বিচ্ছিন্নতাবাদী নেতার স্ত্রী । Jammu and Kashmir Administrative Services ২০১১ ব্যাচের অফিসার ছিলেন ওই মহিলা। অভিযোগ পাক গুপ্তচর সংস্থা আইএসআই-এর সঙ্গে যুক্ত বেশ কয়েকজন বিদেশি নাগরিকের সঙ্গে যোগাযোগ রয়েছে তাঁর। উপত্যকায় একাধিক রাষ্ট্রবিরোধী কাজে টাকার যোগান দিয়েছেন তিনি।

এছাড়াও বরখাস্ত হওয়া বাকি দুই সরকারি কর্মীর নাম মুহিক আহমেদ ভাট এবং মাজিদ হোসেন কাদরি। এরা দুজনেই কাশ্মীর বিশ্ববিদ্যালয়ের সঙ্গে যুক্ত। মুহিক আহমেদ ভাট কাশ্মীর বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স বিভাগে গবেষক-বিজ্ঞানী হিসেবে কাজ করেন। মাজিদ হোসেন কাদরি ওই বিশ্ববিদ্যালয়েরই ম্যানেজমেন্ট বিভাগের সহকারী অধ্যাপক। মুহিকের বিরুদ্ধে অভিযোগ বিশ্ববিদ্যালয় পড়ুয়াদের মধ্যে সন্ত্রাসবাদী প্রচার চালাতেন তিনি। এবং মাজিদের সরাসরি যোগ রয়েছে লস্কর-ই-তৈবার সঙ্গে। এদের প্রত্যেককেই ৩১১ ধারা অনুযায়ী কোনরকম তদন্ত ছাড়া বরখাস্ত করা হয়। ছবি দিয়ে গত কয়েক বছরে প্রায় ৪০ জন সরকারি কর্মীকে বরখাস্ত করলো জম্মু-কাশ্মীর সরকার।

Previous articleসলমন রুশদিকে হামলায় অভিযুক্ত, কে এই হাদি মাতার?
Next articleসতীশ কুমারের আমলে সব থেকে বেশি গরুপাচার! তদন্তে নজরে অনুব্রতর সম্পত্তি