Chandannagar: কাঠের গুঁড়ো দিয়ে স্বাধীনতার হীরক জয়ন্তী উদযাপন

হুগলির চন্দননগরে (Chandannagar, Hooghly) এক অভিনব পদ্ধতিতে পালন করা হলো স্বাধীনতা দিবস (Independence Day)। কাঠের গুঁড়ো (wood dust) দিয়ে স্বাধীনতার ৭৫ বছর পালনের ছবি এঁকে খবরের শিরোনামে মহম্মদ সোহেল (MD. Sohel) নামে এক চিত্রশিল্পী।

১৫ আগস্ট দেশের স্বাধীনতা দিবস উদযাপনে ভারতের বিভিন্ন প্রান্তে চলছে নানা অনুষ্ঠান। এই বছর স্বাধীনতার পঁচাত্তরতম বর্ষপূর্তি (75th Years of Independence Day Celebration) হওয়ার কারণে অগাস্টের শুরুর দিন থেকেই উৎসবের সূচনা হয়। জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশের বিভিন্ন প্রান্তে জাতীয় পতাকা উত্তোলন এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে দেশমাতৃকার উদ্দেশ্যে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করা হয়েছে। হুগলির চন্দননগরে (Chandannagar, Hooghly) এক অভিনব পদ্ধতিতে পালন করা হলো স্বাধীনতা দিবস (Independence Day)। কাঠের গুঁড়ো (wood dust) দিয়ে স্বাধীনতার ৭৫ বছর পালনের ছবি এঁকে খবরের শিরোনামে মহম্মদ সোহেল (MD. Sohel) নামে এক চিত্রশিল্পী।

চন্দননগর পৌরনিগম এলাকার উদ্দীবাজারে প্রায় ২৬০ কেজি কাঠের গুঁড়ো দিয়ে স্বাধীনতার পঁচাত্তর বছর পালনের ছবি ফুটিয়ে তুলে সবার দৃষ্টি আকর্ষণ করলেন মহম্মদ সোহেল নামের এক চিত্র শিল্পী। শুধু তাই নয়, আজ সোমবার সকালে এলাকার জনপ্রতিনিধি রিতু পরনা সাউ (মন্ডল)কে নিয়ে এসে পতাকা উত্তোলন ও দুস্থ পরিবারের পড়ুয়াদের শিক্ষা সামগ্রী বিতরণ করেন তিনি। এদিনের কর্মসূচি ঘিরে চন্দননগর পৌরনিগমের বাসিন্দাদের উৎসাহ ও উদ্দীপনা ছিল চোখে পড়ার মত।

Previous articleস্বাধীনতা দিবসের দিনে দুই সন্তানকে নিয়ে আত্মঘাতী মহিলা
Next articleসিয়াচেনে উদ্ধার ৮৪-র যুদ্ধে নিখোঁজ জওয়ানের কঙ্কাল, ৩৮ বছর পর হবে অন্তেষ্টিক্রিয়া