গান্ধী-নেহরুদের অপমান করা হচ্ছে, মোদি সরকারকে ‘নার্সিসিস্ট’ বলে তোপ সোনিয়ার

অভিযোগ, নিজেদের রাজনৈতিক প্রচারের স্বার্থে বর্তমান কেন্দ্রীয় সরকার মহাত্মা গান্ধী, জওহরলাল নেহরুর ভূমিকাকে কালিমালিপ্ত করার চেষ্টা চালাচ্ছে

দেশের ৭৫-তম স্বাধীনতা দিবসে কংগ্রেসের অন্তর্বর্তী সভানেত্রী সোনিয়া গান্ধীর নিশানায় কেন্দ্রের BJP সরকার। সোমবার এক বিবৃতিতে কেন্দ্রের Narendra Modi সরকারকে ‘Narcissist’ বা আত্মমুগ্ধ বলে খোঁচা দিলেন সোনিয়া গান্ধী। তাঁর অভিযোগ, নিজেদের রাজনৈতিক প্রচারের স্বার্থে বর্তমান কেন্দ্রীয় সরকার মহাত্মা গান্ধী, জওহরলাল নেহরুর ভূমিকাকে কালিমালিপ্ত করার চেষ্টা চালাচ্ছে। করোনা আক্রান্ত হয়ে এখন আইসোলেশনে রয়েছেন সোনিয়া গান্ধী । সেখান থেকেই লিখিত বিবৃতিতে কেন্দ্রের BJP- সরকারকে কড়া আক্রমণ করেছেন কংগ্রেরের অন্তর্বর্তী সভানেত্রী।তাঁর অভিযোগ, স্বাধীনতা সংগ্রামে ভারতীয়দের আত্মত্যাগকে ছোট করে দেখানোর চেষ্টা করছে বর্তমান কেন্দ্রীয় সরকার।

মহাত্মা গান্ধী, জওহরলাল নেহরু, সর্দার বল্লভভাই প্যাটেলদের ভূমিকা নিয়ে কেন্দ্রের BJP সরকারের বিরুদ্ধে রাজনৈতিক তাস খেলার অভিযোগ আগেও বারবার তুলেছে কংগ্রেস। সোমবার সেই সুরেই ফের একবার নরেন্দ্র মোদি সরকারকে বিঁধলেন সোনিয়া। তাঁর আরও অভিযোগ, গত ৭৫ বছরে ভারত অনেক কিছু অর্জন করেছে। বর্তমান আত্মমুগ্ধ সরকার ভারতের স্বাধীনতা সংগ্রামীদের মহান আত্মত্যাগ এবং দেশের গৌরবময় সাফল্যগুলিকে ছোট দেখাতে ব্যস্ত, যা কখনওই মেনে নেওয়া যায় না।
৭৫-তম স্বাধীনতা দিবস উপলক্ষে জারি করা বিবৃতিতে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন কংগ্রেসের অন্তর্বর্তী সভানেত্রী। সোনিয়া গান্ধীর মতে, গত ৭৫ বছরে, প্রতিভাবান ভারতীয়রা দেশকে বিজ্ঞান, শিক্ষা, স্বাস্থ্য এবং যোগাযোগের ক্ষেত্রে অগ্রগতির পথে এগিয়ে নিয়ে গিয়েছেন। ভারতের দূরদর্শী নেতারা একটি অবাধ, সুষ্ঠু এবং স্বচ্ছ নির্বাচন ব্যবস্থার ভিত্তি স্থাপন করেছেন। শক্তিশালী গণতন্ত্র ও সাংবিধানিক প্রতিষ্ঠান তৈরি করা হয়েছে এই দেশে। ভারতের বৈচিত্রময় ঐক্যের কথাও নিজের বিবৃতিতে বলেছেন সোনিয়া গান্ধী।

 

Previous articleসভাপতি আসন ফাঁকা রেখেই বীরভূমে চলবে দলীয় কাজ, অনুব্রত গ্রেফতারিতে সিদ্ধান্ত তৃণমূলের
Next articleস্বাধীনতা দিবসের দিনে দুই সন্তানকে নিয়ে আত্মঘাতী মহিলা