আমরা সরকার চালাচ্ছি না, শুধু সামলাচ্ছি: বাসবরাজকে অস্বস্তিতে ফেললেন কর্নাটকে আইনমন্ত্রী

ডবল ইঞ্জিনের রাজ্য আসলে পরিচালিত হয় দিল্লি(Delhi) থেকে। রাজ্যস্তরের কোন নেতা বসে থাকেন পুতুল মুখ্যমন্ত্রী হয়ে। তৃণমূলের তরফে এ অভিযোগ আগেই করা হয়েছে। এবার তারই বাস্তব প্রমাণ মিলল বিজেপি শাসিত কর্নাটকে(Karnataka)। মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাইকে রীতিমত অস্বস্তিতে ফেলে বিস্ফোরক মন্তব্য করলেন কর্নাটকের আইনমন্ত্রী জেসি মধুস্বামী(JC Madhuswami)। তাঁর স্পষ্ট অভিযোগ, “আমরা সরকার চালাচ্ছি না, কেবল সামলাচ্ছি।”

গত শনিবার কর্নাটকের আইন মন্ত্রী জেসি মধুস্বামীর সঙ্গে চন্নাপাটনার এক সমাজকর্মীর ফোনালাপের অডিও প্রকাশ্যে এসেছে। যেখানে কৃষকদের নিয়ে কথা বলতে গিয়ে মধুস্বামী বলেন, “আমরা এখানে সরকার চালাচ্ছি না, আমরা শুধু কোনওরকমে তা সামলে যাচ্ছি। আগামী ৭-৮ মাস কোনওক্রমে টেনে যেতে হবে।” এই ফোনালাপ প্রকাশ্যে আসার পর স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠতে শুরু করেছে। তাহলে কর্নাটকে যা কিছু হচ্ছে তা পুরোটাই দিল্লি নিয়ন্ত্রিত। কাঠের পুতুল করে বসিয়ে রাখা হয়েছে মুখ্যমন্ত্রী ও অন্যান্য মন্ত্রীদের। এই ফোনালাপের কথা স্বীকার করে নিয়েছেন মুখ্যমন্ত্রী বোম্মাই। যদিও তিনি জানান, মধুস্বামীর বক্তব্যের ভুল ব্যাখ্যা করা হয়েছে।

এদিকে অনেকদিন ধরেই সংকটজনক অবস্থা চলছে কর্নাটকে। ফের এই রাজ্যে মুখ্যমন্ত্রী বদল হবে কিনা, সে জল্পনা আকাশ ছুঁয়েছে। এই পরিস্থিতিতে আইনমন্ত্রী এহেন মন্তব্য যে মুখ্যমন্ত্রী সহ গোটা মন্ত্রিসভাকে অস্বস্তিতে ফেলে দিল তা বলার অপেক্ষা রাখে না।

Previous articleদুর্নীতি প্রশ্নে বিজেপিকে ধুয়ে দিলেন কুণাল
Next article২২ অগাস্ট দুর্গাপুজো নিয়ে মেগা বৈঠক: বড় ঘোষণা করবেন মুখ্যমন্ত্রী! ভার্চুয়ালি থাকবে জেলার পুজো কমিটিগুলিও