দিল্লিতে ফ্ল্যাট দেওয়া হচ্ছে না রোহিঙ্গাদের, মন্ত্রীর টুইটের পর স্পষ্ট জানালো কেন্দ্রীয় সরকার

কেন্দ্রীয় মন্ত্রী হরদীপ সিং পুরির(Hardeep Singh Puri) একটি টুইটের পর জানা যায়, রোহিঙ্গাদের(Rohingya) দিল্লিতে ফ্ল্যাট দিচ্ছে বিজেপি সরকার(BJP Govt)। এই টুইট প্রকাশ্যে আসার পর সংবাদমাধ্যমে মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়ে সেই খবর। তবে এ তথ্য একেবারেই ঠিক নয় বলে জানানো হলো কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের(Central home ministry) তরফে। স্পষ্টভাবে জানিয়ে দেওয়া হলো রোহিঙ্গাদের ফ্ল্যাট দিচ্ছে না ভারত সরকার।

কেন্দ্রীয় মন্ত্রী হরদীপ সিং পুরি টুইট করে জানিয়েছিলেন, দিল্লির বক্করবালায় ফ্ল্যাট দেওয়া হচ্ছে রোহিঙ্গাদের। কেন্দ্রীয় মন্ত্রীর এই টুইটের পর রীতিমতো চঞ্চল্য ছড়ায়। বিজেপিকে একহাত নিতে দেখা যায় দিল্লির শাসক দল আম আদমি পার্টিকে। বলা হয়, ভারতের মধ্যে রোহিঙ্গাকে এনেছে বিজেপি, এবার তাদের স্থায়ী জায়গা দিচ্ছে বিজেপি, একই সঙ্গে নিজেদের পিঠ নিজেরাই চাপড়াচ্ছে। ঘটনায় ক্ষুব্ধ বিশ্ব হিন্দু পরিষদও। এই ঘটনার পরই স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে টুইটারে জানানো হলো, রোহিঙ্গা অবৈধ বিদেশীদের সম্পর্কে কিছু খবর প্রকাশ্যে আনা হয়েছে। তবে স্বরাষ্ট্র মন্ত্রক স্পষ্ট ভাবে জানিয়ে দিচ্ছে, রোহিঙ্গাদের দিল্লির বক্করবালায় EWS ফ্ল্যাট দেওয়ার যে রিপোর্ট তুলে ধরা হচ্ছে তার কোন ভিত্তি নেই। এই ধরনের কোন নির্দেশ সরকারের তরফে দেওয়া হয়নি। আরো একটি টুইটে জানানো হয়, দিল্লি সরকারের তরফে রোহিঙ্গাদের অন্য একটি জায়গায় স্থানান্তরিত করার প্রস্তাব দেওয়া হয়েছিল। স্বরাষ্ট্র মন্ত্রক GNCTDকে এটা নিশ্চিত করার নির্দেশ দিয়েছে যে রোহিঙ্গারা যেখানে আছে সেখানেই যেন থাকে। কারণ স্বরাষ্ট্র মন্ত্রক আগেই বিদেশ মন্ত্রককে এ বিষয়ে সংশ্লিষ্ট দেশের সঙ্গে রোহিঙ্গাদের নির্বাসন নিয়ে আলোচনার প্রস্তাব রেখেছে।

তৃতীয় টুইটে স্বরাষ্ট্র মন্ত্রক পরিস্থিতি আরও স্পষ্ট করে জানিয়েছে, অবৈধ বিদেশীদের আইন অনুযায়ী তাদের নির্বাসন না হওয়া পর্যন্ত ডিটেনশন কেন্দ্রে রাখা হবে। দিল্লি সরকার বর্তমান স্থানটিকে ডিটেনশন সেন্টার হিসেবে ঘোষণা করেনি। অবিলম্বে তা ঘোষণা করার জন্য দিল্লি সরকারকে নির্দেশ দেওয়া হয়েছে।

Previous articleটিএমসিপির প্রতিষ্ঠা দিবস, তৈরি কাঁথি প্রভাত কুমার কলেজ তৃণমূল ছাত্র পরিষদ
Next articleলাল-হলুদের ভালোবাসায় আপ্লুত মমতা বন্দ‍্যোপাধ‍্যায়, ঘুরে দেখলেন ইস্টবেঙ্গলের সংগ্রহশালা