নির্বাচনী লড়াইয়ের মাঝেই জন্মাষ্টমীতে সস্ত্রীক মন্দিরে পুজো দিলেন ঋষি সুনক

নির্বাচনী প্রচার, প্রস্তুতি নিয়ে হাজারো ব্যস্ততার মাঝে নিজের শিকড়কে ভুললেন না ভারতীয় বংশোদ্ভূত ব্রিটিশ প্রধানমন্ত্রী পদপ্রার্থী ঋষি সুনক (Rishi Sunak)। জন্মাষ্টমী (Janmashtami) উপলক্ষে বৃহস্পতিবার সস্ত্রীক মন্দিরে গিয়ে পুজো দিলেন সুনক। পরে সোশ্যাল মিডিয়ায় (Social Media) মন্দিরে যাওয়ার সেই ছবি পোস্ট করেছেন তিনি।

 

এদিন জন্মাষ্টমীর পুজো দিয়ে সুনক লিখেছেন, আমার স্ত্রী অক্ষতাকে নিয়ে ভক্তিবেদান্ত মানোর মন্দিরে (Bhakti Vedanta Mono Temple) গিয়েছিলাম। ভগবান শ্রীকৃষ্ণের জন্মদিন উপলক্ষেই মন্দিরে গিয়েছিলাম আমরা। ছবিতে দেখা যাচ্ছে, হরে কৃষ্ণ লেখা উত্তরীয় পরে হাতজোড় করে রয়েছেন সুনক দম্পতি। উল্লেখ্য, নির্বাচনী প্রক্রিয়ায় বরাবর এগিয়ে থাকলেও লড়াইয়ের শেষ দিকে এসে পিছিয়ে পড়েছেন ঋষি। বিশেষজ্ঞদের মতে, ঋষির পক্ষে ভোটে জেতা প্রায় অসম্ভব। তবুও হাল ছাড়তে নারাজ ভারতীয় বংশোদ্ভূত রাজনীতিবিদ। আর সেই কারণেই এদিন জন্মাষ্টমীর পুণ্য তিথিতে শ্রী কৃষ্ণের (Sri Krishna) আরাধনা করে নিজের জন্য প্রার্থনা করলেন সুনক। তবে নির্বাচনের মুখে দাঁড়িয়ে ভারতীয় সংস্কৃতিকে (Indian Culture) মনে করা এবং মন্দিরে গিয়ে পরোক্ষে প্রচার করা সুনকের পক্ষে শাপে বর হতে পারে বলেই মনে করছে রাজনৈতিক মহল।

উল্লেখ্য, ব্রিটিশ প্রধানমন্ত্রী পদ থেকে বরিস জনসন (Boris Johnson) ইস্তফা দেওয়ার পরই পরবর্তী প্রধানমন্ত্রী হওয়ার দৌড়ে নাম উঠে আসে ব্রিটেনের প্রাক্তন অর্থমন্ত্রী ঋষি সুনকের। চূড়ান্ত পর্বে তাঁর প্রতিদ্বন্দ্বী লিজ ট্রাস (Liz Truss)। আপাতভাবে লিজের দিকেই বেশি সমর্থন থাকলেও, হার মানতে নারাজ ঋষি সুনকও। আগামী ৫ সেপ্টেম্বর ব্রিটেনের প্রধানমন্ত্রী নির্বাচনের (UK PM Race) ফলপ্রকাশ হবে। তার আগে শেষ মুহূর্তে প্রচারে কোনও খামতি রাখছেন না দুই পদপ্রার্থীই।

Previous articleRaju Srivastav: এখনও কাটে নি সংকট, লাইফ সাপোর্টেই আছেন বিখ্যাত কমেডিয়ান
Next articleশনিবার ডুরান্ড কাপের অভিযান শুরু করতে চলেছে এটিকে মোহনবাগান, প্রতিপক্ষকে সমীহ জুয়ানের