ফিফার নির্বাসন থাকা সত্ত্বেও বিদেশি সই করাতে পারবে ক্লাব গুলো : সূত্র

সূত্রের খবর, বিদেশি ফুটবলারকে সই করাতে কোনও বাধা থাকল না তাদের। 

গত ১৫ আগস্ট মধ‍্যরাতে সর্বভারতীয় ফুটবল ফেডারেশনকে ( AIFF) নির্বাসিত করেছে ফিফা (FIFA)। তৃতীয় পক্ষের নাক গলানোর জন‍্য এআইএফএফকে নির্বাসিত করেছ বিশ্ব ফুটবল নিয়ামক সংস্থা। আর এর জেরে সঙ্কটে পড়েছে ভারতীয় ফুটবল। কোন আন্তর্জাতিক ম‍্যাচ খেলতে পারবে না জাতীয় দল বা দেশের কোন ক্লাব। তবে এরই  মধ‍্যেই কিছুটা আশার আলো দেখা গেল ভারতীয় ফুটবলে। বলা ভালো বিরাট স্বস্তি পেল ভারতের ক্লাবগুলি। সূত্রের খবর, বিদেশি ফুটবলারকে সই করাতে কোনও বাধা থাকল না তাদের।

এই নিয়ে সোমবার ফিফার মুখপাত্র এক সংবাদমাধ্যমে জানিয়েছেন, “নির্বাসনের প্রভাব সরাসরি কোনও ফুটবলারের উপর পড়ছে না। কারণ, ফুটবলার নথিভুক্তির উপরে কোনও নির্বাসন জারি করেনি ফিফা। সে রকম হলে, লিখিত আকারে তা জানিয়ে দেওয়া হত। কিন্তু ফিফার নির্দেশে শুধু তৃতীয় পক্ষের অনুপ্রবেশের কথাই বলা হয়েছে।”

 

 

এরফলে ইমামি ইস্টবেঙ্গলের ষষ্ঠ বিদেশি সই করাতে কোন অসুবিধা থাকবে না। এদিকে সূত্রের খবর, গত মঙ্গলবার নির্বাসনের পর থেকে ছ’জন ফুটবলারকে সই করিয়েছে সর্বভারতীয় ফুটবল সংস্থা।

এদিকে সোমবারই সুপ্রিম কোর্ট জানিয়ে দেয়, প্রশাসক কমিটির আর কোনও ক্ষমতা থাকবে না। এরপাশাপাশি এক সপ্তাহ পিছিয়ে দেওয়া হয়েছে এআইএফএফ-এর নির্বাচন। নির্বাচন হবে সেপ্টেম্বরের প্রথম সপ্তাহ। সেই সঙ্গে নির্বাচন পরিচালনা করবেন ফেডারেশনের কার্যনির্বাহী সচিব। তৈরি হবে ৩৬ সদস্যের ভোটার তালিকা।

আরও পড়ুন:জিম্বাবোয়ের বিরুদ্ধে খেলতে নেমে অনন্য নজির গড়লেন শুভমন গিল, টপকে গেলেন সচিনকে

 

Previous articleএকাধিক ‘জনবিরোধী’ ইস্যুতে ফের বিজেপিকে আক্রমণ সাংসদ বরুণ গান্ধীর
Next articleআবারও মারিশদায় দুর্ঘটনার কবলে শুভেন্দুর কনভয়, সুস্থ রয়েছেন বিরোধী দলনেতা