সুপ্রিম কোর্টের সিদ্ধান্তে হতাশ বাইচুং, নির্বাচন থেকে ছিটকে গিয়ে কী বললেন ভারতের প্রাক্তন ফুটবলার?

সুপ্রিম কোর্টের কাছে বাইচুং আবেদন করেছিলেন যে, প্রশাসক কমিটি ভারতীয় ফুটবলের জন্য যে খসড়া সংবিধান তৈরি করেছে তাতে যেন মান্যতা দেওয়া হয়। কিন্তু সেই প্রশাসক কমিটিকেই সরিয়ে দেয় দেশের শীর্ষ আদালত।

গত সোমবারই সুপ্রিম কোর্ট প্রশাসক কমিটিকে বাতিল করেছে। সুপ্রিম কোর্টের সিদ্ধান্তে হতাশ বাইচুং ভুটিয়া (Bhaichung Bhutia)। সুপ্রিম কোর্টের কাছে বাইচুং আবেদন করেছিলেন যে, প্রশাসক কমিটি ভারতীয় ফুটবলের জন্য যে খসড়া সংবিধান তৈরি করেছে তাতে যেন মান্যতা দেওয়া হয়। কিন্তু সেই প্রশাসক কমিটিকেই সরিয়ে দেয় দেশের শীর্ষ আদালত। আর এই সিদ্ধান্তে হতাশ ভারতের প্রাক্তন ফুটবলার। এদিন এক সর্বভারতীয় সংবাদ মাধ্যমকে তিনি বলেন, আমি হতাশ। তবে প্রাক্তন ফুটবলার হিসাবে প্রশাসনে ঢোকার লড়াই চালিয়ে যাব।

এই নিয়ে একটি সর্বভারতীয় সংবাদ মাধ্যমকে বাইচুং বলেন, “আসলে আমি হতাশ। ফুটবলারদেরও প্রশাসনে জায়গা দেওয়ার আবেদন করেছিলাম। সেটা হয়নি। তবে পিছিয়ে যাব না। আমাদের লড়াই চলবে। ফেডারেশন, ক্রীড়ামন্ত্রক থেকে শুরু করে সুপ্রিম কোর্ট, সব জায়গায় বার বার আবেদন করব। ভবিষ্যতে যখন ভারতীয় ফুটবলের নতুন সংবিধান তৈরি হবে তখন যেন প্রাক্তন ফুটবলারদের জায়গা দেওয়া হয়। দেশের হয়ে খেলার পর এতটুকু তো আমাদের প্রাপ্য।”

এর পাশাপাশি বাইচুং আরও বলেন,” সবাই কি কোচিং করাবে? আগামীদিনে গুরপ্রীত সান্ধু, সুনীল ছেত্রী, সন্দেশ ঝিঙ্গানরা প্রশাসনে যেতে পারে। গত ৭৫ বছরে কোনও ফুটবলারকে সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের সভাপতি পদে দেখিনি। যারা দেশের জন্য ঘাম, রক্ত ঝরায়, তাদের কি এটুকুও প্রাপ্য নয়?”

এদিকে হতাশ হলেও, ভারতীয় ফুটবলের এই পরিস্থিতিতে সুপ্রিম কোর্ট সঠিক সিদ্ধান্ত নিয়েছে বলে মনে করেন বাইচুং। তিনি বলেন, “ভারতীয় ফুটবলের উপর থেকে নির্বাসন কীভাবে উঠবে, সেটাই এখন সব থেকে গুরুত্বপূর্ণ। মহিলাদের অনুর্ধ্ব-১৭ বিশ্বকাপ আয়োজন করতে হবে। তার জন্য যেটা দরকার সেটাই করেছে সুপ্রিম কোর্ট।”

আরও পড়ুন:সূচি ঘোষণা লেজেন্ড লিগ ক্রিকেটের, ১৬, ১৭, ১৮ ইডেনে তিনটি ম‍্যাচ

 

 

 

Previous articleসিবিআই নিয়ে বিরূপ মন্তব্যে অস্বস্তিতে দল, দিলীপকে সতর্ক করলেন নাড্ডা
Next articleফের করোনা আক্রান্ত অমিতাভ বচ্চন