Pakistan: প্রেমের টান! ৩৭ বছরের পাত্র বিয়ে করল ৭০ বছরের বৃদ্ধাকে

ভালবাসার কোনও বয়স হয় না। তাই খুশি পাত্রের পরিবারের লোকেরাও। দুজন মানুষ একে অন্যের সঙ্গে ভাল থাকবেন এটাই তো সবথেকে বড় কথা। পাকিস্তান জুড়ে যেন এই প্রেমের কাহিনিই আলোচনার কেন্দ্রবিন্দু হয়ে দাঁড়িয়েছে। সকলেই বলছেন ভালবাসার জয় সর্বত্র।

প্রেমের কোনও বয়স হয় না। কিশোর বয়সের ভালবাসার সম্পর্ক পরিণতি পেল অবশেষে। এখন পাত্র ৩৭, পাত্রীর বয়স ৭০ বছর। আর এই প্রেমকাহিনি নিয়েই এখন সোশ্যাল মিডিয়ায় (Social Media) চর্চা তুঙ্গে। পাত্রের নাম ইফতিকার (Iftikar)। কিশোর বয়সেই প্রেম নিবেদন করেছিলেন কিসওয়ার বিবিকে (Kisoyar bibi)। কিন্তু পরিবার সম্মতি দেয় নি। কিসওয়ার বিবি অবশ্য প্রেমের ডাকে সাড়া দিতে চেয়েছিলেন। কিন্তু সব কিছু ম্যানেজ করে সামাজিক বিয়ে করা সম্ভব হয়ে ওঠে নি দুজনেরই। বাড়ির লোকেদের অনিচ্ছা সত্ত্বেও ইফতিকার তাঁর প্রেমিকার সঙ্গে গোপনে দেখা করতেন। কিন্তু ধীরে ধীরে তাঁদের মধ্যে দেখাসাক্ষাৎ বন্ধ হয়ে যায়। এরপর ইফতিকারের বাড়ি থেকে সম্বন্ধ করে তাঁর বিয়ে দিয়ে দেওয়া হয়। ছয় সন্তানের বাবাও হন তিনি। কিন্তু পুরনো প্রেমকে ভুলতে পারেননি।

এরপর অনেকগুলো বছর কেটে গেছে। কিসওয়ার অবশ্য বিয়ে করেন নি। তাই পুরনো প্রেমিকার কাছে বারবার ছুটে যাওয়া কিছুতেই যেন এড়াতে পারেন নি প্রেমিক। বাড়িতে জানাজানি হয়। এরপরই ইফতিকারের স্ত্রী স্বামীর থেকে আলাদা হয়ে যাওয়ার সিদ্ধান্ত নেন যাতে অসমাপ্ত প্রেমের গল্প একটা পরিণতি পেতে পারে। শুধু তাই নয় নিজে দাঁড়িয়ে থেকে বছর সত্তরের কিসওয়ারের সঙ্গে বিয়ে দেন ইফতিকারের। পাত্রের বয়স এখন ৩৭ আর তাঁর প্রেমের বয়স বেড়েছে অনেকটাই। প্রেমিকা কিসওয়ার এখন ৭০ বছর বয়সী এক বৃদ্ধা। কিন্তু ভালবাসার কোনও বয়স হয় না। তাই খুশি পাত্রের পরিবারের লোকেরাও। দুজন মানুষ একে অন্যের সঙ্গে ভাল থাকবেন এটাই তো সবথেকে বড় কথা। পাকিস্তান জুড়ে যেন এই প্রেমের কাহিনিই আলোচনার কেন্দ্রবিন্দু হয়ে দাঁড়িয়েছে। সকলেই বলছেন ভালবাসার জয় সর্বত্র।

Previous articleপ্রকাশিত হয়ে গেল উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের সূচি, একই গ্রুপে বার্সা-বায়ার্ন-ইন্টার মিলান
Next articleতৃণমূলে অসাধু আর বিজেপিতে সাধু! কোন মামলায় ফাঁসাবেন? সুকান্তকে চ্যালেঞ্জ জানিয়ে তোপ ফিরহাদের