বিহারে সরকারি আধিকারিকের বাড়িতে তল্লাশি, উদ্ধার নগদ ৪ কোটি টাকা

বিহারে (Bihar) সরকারি আধিকারিকের (Government Officer) ঘর থেকে উদ্ধার হল ৪ কোটি টাকা। শনিবার সকালে বিহারের কিষানগঞ্জে ওই সরকারি আধিকারিকের বাড়িতে ভিজিল্যান্স দফতর (Vigilance Department) তল্লাশি (Search Operation) চালাতেই উদ্ধার হয় টাকার পাহাড়।

শনিবার সকালে বিহারের গ্রামীণ ইঞ্জিনিয়ারিং বিভাগের (Rural Work Department) দুই কার্যনির্বাহী আধিকারিক সঞ্জয় কুমার রাই (Sanjay Kumar Rai) সহ মোট ৩ জনের বাড়িতে তল্লাশি অভিযান চালান ভিজিল্যান্সের দফতরের আধিকারিকরা। আর তখনই উদ্ধার হয় ৪ কোটি টাকা ও বহু মূল্যের গহনাও। আয়ের সঙ্গে সঙ্গতিহীন সম্পত্তি মামলার তদন্তে ওই ইঞ্জিনিয়ারের বাড়িতে তল্লাশি চালানো হয় বলে ভিজিল্যান্স বিভাগ সূত্রে খবর। এদিন সঞ্জয়ের বাড়িতে আনা হয় টাকা গোনার মেশিন। উদ্ধার হয় বহু গুরুত্বপূর্ণ নথিও। তবে এদিন সঞ্জয়ের কিষানগঞ্জের বাড়ির পাশাপাশি আরও ৩টি বাড়িতে হানা দেয় তদন্তকারীরা। এরপরই সব বাড়ি মিলিয়ে উদ্ধার হয় মোট ৪ কোটি টাকা।

পাটনার ভিজিল্যান্স বিভাগের ডিএসপি সুজিত সাগর জানান, “সঞ্জয়ের ঘুষকাণ্ডের অভিযোগে বিহারের একাধিক এলাকায় তল্লাশি চলছে। একাধিক জুনিয়র ইঞ্জিনিয়ার এবং ক্যাশিয়ারের বাড়িতে মোট ৩ জনের বাড়িতে তল্লাশি চালিয়ে প্রায় ৪ কোটি টাকা নগদ উদ্ধার করেছে ভিজিল্যান্স দফতর”।

সঞ্জয়ের বিরুদ্ধে দীর্ঘদিন ধরেই ঘুষ নেওয়ার অভিযোগ উঠছিল। তাঁর অধীনে থাকা জুনিয়র ইঞ্জিনিয়ার এবং ক্যাশিয়ারই এই অভিযোগ প্রকাশ্যে আনেন বলে অভিযোগ। আর এমন অভিযোগ সামনে আসার পরই সঞ্জয়ের বাড়িতে তল্লাশি অভিযান চালানোর সিদ্ধান্ত নেন তদন্তকারী আধিকারিকরা (Inverstigation Officers)। এরপরই হাতেনাতে মেলে সাফল্য।

আরও পড়ুন- ‘উপন্যাসসমগ্র প্রথম খন্ড’: শনি সন্ধ্যায় কুণালের লেখা বই প্রকাশ অভিষেকের

 

Previous article‘উপন্যাসসমগ্র প্রথম খন্ড’: শনি সন্ধ্যায় কুণালের লেখা বই প্রকাশ অভিষেকের
Next articleঅজানা উৎস থেকে ফুলেফেঁপে উঠছে রাজনৈতিক দলগুলির আয়: শীর্ষে কংগ্রেস, দোসর বিজেপি