Mumbai: গণেশ চতুর্থীর মাঝেই হামলার হুমকি ফোন, বাণিজ্যনগরীতে আঁটসাঁট নিরাপত্তা

এদিন জয়েন্ট সিপি সাধারণ মানুষকে আশ্বস্ত করে বলেন, “কোনও গুজবে কান দেবেন না। ৮০ শতাংশ পুলিশ ইতিমধ্যে মুম্বইয়ের একাধিক জায়গায় মোতায়েন করা হয়েছে। এছাড়া এসআরপিএফ-র (SPRF) ১৮ কোম্পানি এবং কিউআরটির (QRT Team) ৭০০ দলকে কড়া নজরদারির নির্দেশ দেওয়া হয়েছে”।

বুধবার গণেশ চতুর্থী (Ganesh Chaturthi)। শহর কলকাতার পাশাপাশি গণপতি বন্দনায় মেতে উঠেছে দেশবাসী। আর প্রতি বছরের মতো এবছরও গণেশ পুজো নিয়ে মুম্বইতে (Mumbai) উন্মাদনা তুঙ্গে। সেজে উঠেছে বাণিজ্যনগরী (Business City)। গত দু’বছর করোনার কারণে বন্ধ থাকার পর চলতি বছরে গণপতি বাপ্পার আরাধনায় এতটুকু খামতি চোখে পড়েনি। সেই আগের মতোই উৎসাহ উদ্দীপনার ছবি ধরা পড়ছে। তবে এতকিছুর মধ্যেও আচমকাই স*ন্ত্রাসের (Terror) কালো ছায়া। ২৬/১১-র ধাঁচে ফের মুম্বই পুলিশ কন্ট্রোলে (Mumbai Police Control) হুমকি ফোন (Threat Call)। আর সেই কারণেই আনন্দ উদ্দীপনার মধ্যেও কোথাও যেন দুশ্চিন্তা গ্রাস করছে মুম্বইবাসীকে। গণেশ পুজোর দিন হামলা (Attack) হবে, মঙ্গলবার এমনই এক হুমকি ফোন আসে মুম্বই পুলিশের কাছে। তারপরই সতর্ক পুলিশ প্রশাসন। কোনওরকম অপ্রীতিকর ঘটনা (Unpleasant Incident) চোখ পড়লেই দ্রুত নেওয়া হচ্ছে ব্যবস্থা।

মুম্বই পুলিশের জয়েন্ট সিপি (Joint Commissioner of Police) হুমকি ফোনের কথা স্বীকার করে এক বিবৃতিতে জানিয়েছেন, মুম্বই পুলিশ সতর্ক রয়েছে। গণেশ পুজোর জন্য মুম্বইয়ের একাধিক শহরে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ বাহিনী। তবে স*ন্ত্রাসবাদী হামলার আশঙ্কায় বিশেষ করে উপকূলবর্তী এলাকায় বাড়তি নজর রাখা হচ্ছে। মঙ্গলবার স*ন্ত্রাসবাদীদের হুমকি ফোন পেয়ে মুম্বইয়ের পুলিশ কমিশনার (Police Commissioner) বিবেক ফণসলকর এবং জয়েন্ট সিপি বিশ্বাস নাগরে পাটিল প্রসিদ্ধ লাল বাগে পৌঁছন এবং সুরক্ষাব্যবস্থা (Security System) খতিয়ে দেখেন৷

তবে এদিন জয়েন্ট সিপি সাধারণ মানুষকে আশ্বস্ত করে বলেন, “কোনও গুজবে কান দেবেন না। ৮০ শতাংশ পুলিশ ইতিমধ্যে মুম্বইয়ের একাধিক জায়গায় মোতায়েন করা হয়েছে। এছাড়া এসআরপিএফ-র (SPRF) ১৮ কোম্পানি এবং কিউআরটির (QRT Team) ৭০০ দলকে কড়া নজরদারির নির্দেশ দেওয়া হয়েছে”। এর আগে গত ১৯ অগাস্ট একইভাবে হুমকি মেসেজ আসে মুম্বই পুলিশের হাতে। তবে পুলিশি তৎপরতায় পরিস্থিতি সামাল দেওয়া সম্ভব হয়।

Previous articleযাঁরা বলেন গনেশ পুজো দেশের সেরা পুজো, তাঁদের উচিত কলকাতার দুর্গাপুজো দেখা : বাবুল সুপ্রিয়
Next articleজহর বিতর্ক লাগাম টেনে কড়া তৃণমূল