এবার রাজ্যের ৬১ শিক্ষককে “শিক্ষারত্ন” সম্মান , ১১৪১ জন কৃতী পড়ুয়াকেও সংবর্ধনা

ইতিমধ্যেই শিক্ষা দফতরের পক্ষ থেকে সংশ্লিষ্ট শিক্ষক-শিক্ষিকাদের আমন্ত্রণ পাঠানোর কাজ শুরু হয়েছে

আগামী ৫ সেপ্টেম্বর শিক্ষক দিবস (Teachers day)। এবার এই বিশেষ দিনটিতে রাজ্যের ৬১জন শিক্ষককে “শিক্ষারত্ন” সন্মানে ভূষিত করতে চলেছে রাজ্য শিক্ষা দফতর (Education Department)। ইতিমধ্যেই শিক্ষা দফতরের পক্ষ থেকে সংশ্লিষ্ট শিক্ষক-শিক্ষিকাদের আমন্ত্রণ পাঠানোর কাজ শুরু হয়েছে। জেলাভিত্তিক ভাবে এবছর কলকাতায় (Kolkata) শিক্ষারত্ন পুরস্কার প্রাপকের সংখ্যা সবচেয়ে বেশি। কলকাতার ৭জন শিক্ষক এই সম্মানে ভূষিত হবেন।

কলকাতার পরেই রয়েছে নদিয়া। এই জেলা থেকে ৫ জন শিক্ষক পাচ্ছেন শিক্ষারত্ন। উত্তর ২৪ পরগনা ও পুরুলিয়ার ৪জন করে শিক্ষক। দার্জিলিং, পশ্চিম মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা ও উত্তর দিনাজপুরের ৩ জন করে শিক্ষক। বাঁকুড়া, বীরভূম, কোচবিহার, হুগলি, হাওড়া, জলপাইগুড়ি, ঝাড়গ্রাম, মালদহ, মুর্শিদাবাদ, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, পূর্ব মেদিনীপুর ও শিলিগুড়ি থেকে ২ জন করে শিক্ষককে এই সম্মানে ভূষিত করা হচ্ছে। এছাড়া, আলিপুরদুয়ার, দক্ষিণ দিনাজপুর ও কালিম্পংয়ের একজন করে শিক্ষক এই পুরস্কার পাচ্ছেন।

জানা গিয়েছে, মোট ৬১ জনের মধ্যে ১০ জন শিক্ষক, অধ্যাপকের হাতে ৫ সেপ্টেম্বর মিলনমেলায় রাজ্যের তরফে আয়োজিত শিক্ষক দিবসের অনুষ্ঠানের মঞ্চ থেকে পুরস্কার তুলে দেওয়া হবে। বাকি শিক্ষকদের জেলাস্তরে পুরস্কৃত করা হবে। এ বছর শিক্ষক দিবসে শিক্ষকদের পাশাপাশি রাজ্যের কৃতী ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা দেওয়া হবে। মোট ১১৪১ জন কৃতী ছাত্র-ছাত্রীকে সংবর্ধনা দেবে শিক্ষা দফতর।

 

Previous articleWeather: বেলাশেষে বৃষ্টি! অতিরিক্ত বর্ষণের আশঙ্কায় হাওয়া অফিস
Next articleপ্রয়াত রাজ্যের প্রাক্তন মন্ত্রী গোবিন্দচন্দ্র নস্কর