নাবালিকার পায়ুদ্বারে তরল ঢেলে দেওয়া যৌন নির্যাতন নয়, বম্বে হাইকোর্টের রায় ঘিরে বিতর্ক

নাবালিকার পায়ুদ্বারে তরল ঢেলে দেওয়া যৌন নির্যাতন নয়। তাই অভিযুক্তের জামিন মঞ্জুর করল বম্বে হাই কোর্ট। আদালতের এই রায়ে বিভিন্ন মহলে বিতর্ক দানা বেঁধেছে। আদালতের বক্তব্য নাবালিকার পায়ুদ্বারে তরল ঢেলে দিয়েছেন অভিযুক্ত যা সরাসরি যৌন সম্পর্ক স্থাপন নয়। এই কারণেই জামিন মঞ্জুর করা হয়েছে অভিযুক্তের।তাঁকে নিগৃহীতার পরিবারের সঙ্গে কোনওরকম যোগাযোগের চেষ্টা না করার নির্দেশ দেয় আদালত।

আরও পড়ুন:ভারতীয় সশস্ত্র বাহিনীতে স্থায়ী নিয়োগ অনিশ্চিত! অগ্নিপথ মামলা শুনবে দিল্লি হাই কোর্ট

২০১৯ সালের সেপ্টেম্বর মাসে বছর সাতেকের এক বালিকাকে যৌন নির্যাতন করার অভিযোগ ওঠে বছর পঞ্চাশের এক ব্যক্তির বিরুদ্ধে। অভিযুক্তের বিরুদ্ধে মহিলাদের বিরুদ্ধে আপত্তিকর আচরণ, অস্বাভাবিক যৌন সম্পর্ক স্থাপন-সহ একাধিক ধারায় অভিযোগ দায়ের হয়। পাশাপাশি শিশু নির্যাতনের অভিযোগে পকসো আইন অনুযায়ীও অভিযোগ দায়ের হয়।  এই মামলার শুনানিতে অভিযুক্তর জামিন মঞ্জুর করে বম্বে হাই কোর্ট।

জানা গিয়েছে, ওই নাবালিকাকে যৌন হেনস্তা করারও অভিযোগ আনা হয় অভিযুক্তের বিরুদ্ধে। সেই অপরাধে সর্বোচ্চ পাঁচ বছরের জেল হতে পারে। কিন্তু সেই সাজাও মকুব করে দিয়েছে বম্বে হাইকোর্ট। যুক্তি হিসাবে বলা হয়েছে, ইতিমধ্যেই তিন বছরের বেশি সময় জেলে কাটিয়েছে অভিযুক্ত। সেই কারণেই তার সাজা কমিয়ে দিল আদালত। কোর্টের এই রায়দানের পরই বিতর্ক তৈরি হয়েছে।

Previous articleEntertainment: ‘চুপচাপ চার্লি’ র সুরেলা কোলাহলে মজেছে তিলোত্তমা
Next articleদেশে কর্মসংস্থান তলানিতে,পাল্লা দিয়ে বাড়ছে বেকারত্ব: অস্বস্তিতে মোদি সরকার