ছুটির দিনে কানাডায় নৃশংস হামলায় নিহত ১০

কানাডায় ছুরি নিয়ে হামলায় কমপক্ষে ১০ জনের মৃত্যু হয়েছে। জখম বহু। রবিবার ছুটির দিনে কানাডার স্যাসকাচুয়ান প্রদেশের ওয়েল্ডেন এবং জেমস স্মিথ ক্রি নেশন – এই দুই এলাকায় রবিবার সন্ধ্যায় দুই যুবক ছুরি নিয়ে হামলা চালায়। ছুরির আঘাতে একে একে ১০ জন মৃত্যুর মুখে ঢলে পড়েন। এত বড় হামলার খবর পেয়ে সঙ্গে সঙ্গে ছুটে যায় পুলিশ। আহতদের তড়িঘড়ি উদ্ধার করে অত্যন্ত তৎপরতার সঙ্গে হাসপাতালে ভর্তি করানো হয়। তবে আততায়ীদের খোঁজ মেলেনি।অভিযুক্তদের খোঁজে তল্লাশি অভিযান শুরু করেছে পুলিশ।

আরও পড়ুন: ভারত সফরের প্রাক্কালে বাংলাদেশ সীমান্তে মর্টারশেল! চিন্তায় হাসিনা সরকার
যদিও দুই হামলাকারীকে চিহ্নিত করেছে কানাডার পুলিশ। তাঁদের নাম ডেমিয়েন (৩০) ও মাইলস স্যান্ডারসন (৩১)। পুলিশ সূত্রে জানা গিয়েছে, অভিযুক্তরা হামলা চালানোর পর কালো রঙের গাড়িতে করে চম্পট দেন। দুই অভিযুক্ত যুবকের খোঁজে চিরুনি তল্লাশি শুরু হয়েছে সে দেশে। বিভিন্ন সীমান্ত লাগোয়া এলাকায় প্রচুর পরিমাণে পুলিশ মোতায়েন করা হয়েছে।

হামলার নিন্দায় সরব হয়েছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। টুইটারে তিনি লিখেছেন, ‘সাচকাচুয়ানের হামলা ভয়ঙ্কর ও দুর্ভাগ্যজনক।’ যাঁরা প্রিয়জনকে হারিয়েছেন, তাঁদের সমবেদনা জানিয়েছেন তিনি। সেই সঙ্গে জখমদের আরোগ্য কামনা করেছেন প্রধানমন্ত্রী।

Previous articleফের শহরে সিবিআই ও ইডির হানা, রানিকুঠী ও সোদপুরে চলছে তল্লাশি
Next articleবাম আমলেই সন্মার্গের জন্ম, দাপুটে CPM নেতাই চিটফান্ডকর্তার সঙ্গে পরিচয় করায় রাজুর