কর্তব্যে গাফিলতির জেরে ক্লোজড বারাসত মহিলা থানার এসআই, বিজেপি-পুলিশ খণ্ডযুদ্ধে রণক্ষেত্র টিটাগড়

কর্তব্যে গাফিলতির অভিযোগ। ক্লোজ (Closed) করা হল বারাসত মহিলা থানার (Barasat Women Police Station) এক সাব ইন্সপেক্টরকে (Sub Inspector)। স্থানীয়দের অভিযোগ, সম্প্রতি গণধর্ষ*ণের অভিযোগ পেয়েও কোনও ব্যবস্থা নেননি তিনি। আর সেই কারণেই ক্লোজ করা হল এসআই বর্ণালী দাসকে (Barnali Das)। ইতিমধ্যে তাঁর বিরুদ্ধে অন্তর্বর্তী তদন্তের (Interim Investigation) নির্দেশ দিয়েছেন পুলিশ সুপার (Police Super)।

স্থানীয়রা জানিয়েছেন, গত ২৬ অগাস্ট এক নৃত্যশিল্পী (Dancer) বারাসত মহিলা থানায় তাঁরই পরিচিতদের বিরুদ্ধে গণধর্ষণের অভিযোগ করেন। কিন্তু দু’সপ্তাহ কেটে গেলেও অভিযোগের ভিত্তিতে পুলিশ কোনও পদক্ষেপ নেয়নি বলেই অভিযোগ নির্যাতিতার। তারপর পরিস্থিতি বেগতিক বুঝে বৃহস্পতিবার পুলিশ সুপারের দ্বারস্থ হন নির্যাতিতা। দায়ের করেন অভিযোগ। এরপরই কড়া পদক্ষেপ নেন পুলিশ সুপার। তৎপর হয়ে ওঠে পুলিশ প্রশাসন। ইতিমধ্যে গণধর্ষণের ঘটনায় জড়িত থাকার অভিযোগে ৭ জনকে গ্রেফতার করেছে পুলিশ। অভিযুক্তদের মধ্যে এক মহিলাও রয়েছেন বলে খবর। তবে এমন গুরুতর অভিযোগের পরও কেন পুলিশ আধিকারিক কোনও সক্রিয় পদক্ষেপ নিলেন না তা নিয়ে বিভিন্ন মহল থেকে প্রশ্ন উঠতে শুরু করেছে। তবে অভিযুক্তরা জানিয়েছেন, পূর্ব পরিচিত মহিলার সঙ্গে সম্পর্ক বেরিয়ে আসতে চাওয়ায় মিথ্যা অভিযোগে তাঁদের ফাঁসানো হচ্ছে।

অন্যদিকে, গণধর্ষ*ণের অভিযোগে উত্তপ্ত টিটাগড়ও (Titagarh)। বৃহস্পতিবার সকালে ব্যারাকপুর আদালতে (Barracpore Court) গোপন জবানবন্দি দিতে গিয়ে নিখোঁজ হয়ে যান নির্যাতিতা, তাঁর বাবা ও মা। তাঁদের খোঁজ না পেয়ে দুশ্চিন্তায় পরিবারের লোকজন। ঘটনার প্রতিবাদে শুক্রবার পথে নেমে বিক্ষোভ দেখাতে শুরু করে বিশ্ব হিন্দু পরিষদ ও বিজেপি মহিলা মোর্চার সদস্যরা। টিটাগড় থানা (Titagarh Police Station) ঘেরাও করে চলে বিক্ষোভ। পরে পরিস্থিতি সামাল দিতে লাঠিচার্জ করে পুলিশ। মুহূর্তের মধ্যে রণক্ষেত্রের চেহারা নেয় এলাকা। পুলিশের সঙ্গে হাতাহাতিতে জড়িয়ে পড়েন বিক্ষোভকারীরা। শুক্রবার সকালেই নির্যাতিতার বাড়িতে যান বিশ্ব হিন্দু পরিষদ (Vishwa Hindu Parishad) ও বিজেপি মহিলা মোর্চার (BJP Mahila Morcha) সদস্যরা। তারপরই তাঁরা থানার সামনে বিক্ষোভ দেখাতে শুরু করেন।

আরও পড়ুন- রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুতে শোকের ছায়া ক্রীড়াক্ষেত্রে, সোমবার পযর্ন্ত বন্ধ ইপিএলের ম‍্যাচ


Previous articleরানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুতে শোকের ছায়া ক্রীড়াক্ষেত্রে, সোমবার পযর্ন্ত বন্ধ ইপিএলের ম‍্যাচ
Next articleমাত্র ৫০ হাজার টাকার জন্য জোড়া খুন ? দ্রুত পর্দা ফাঁস করতে তৎপর সিআইডি