রানি দ্বিতীয় এলিজাবেথের দুর্মূল্য টি-ব্যাগেরই দাম সাড়ে ৯ লক্ষ টাকা !

যেহেতু রানির ছোঁয়া লেগে আছে তাই স্বভাবতই এই সব কিছুই দুর্মূল্য, দাবি মার্কিন ই-কমার্স সংস্থার। আর ব্রিটেনের রানির ব্যবহার করা টি-ব্যাগ যে লক্ষাধিক টাকায় বিক্রি হবে এটাই তো কাঙ্খিত বলছেন নেটিজেনরা।

প্রয়াত ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথ (Queen Elizabeth II)। তাঁর মৃত্যুর পর থেকে রানির ব্যক্তিগত জীবন সোশ্যাল মিডিয়ার (Social Media) চর্চায় এসে গেছে। ৯৬ বছর বয়সে প্রয়াত হয়েছেন তিনি। তাঁর রাজ্যপাটের নানা কাহিনী এখন সবার মুখে মুখে ঘুরছে। রানির ব্যবহার করা সবকিছুই এখন দুর্মূল্য । তেমনই এক জিনিস হল টি-ব্যাগ (Tea- Bag)। আপাতত রানির প্রিয় চা নিয়েই চলছে জোর চর্চা। নিলামে টি-ব্যাগেরই দাম উঠল সাড়ে ৯ লক্ষ টাকা পর্যন্ত !

 

ব্রিটেন রাজ পরিবার থেকে সংগ্রহ করা কিছু দুষ্প্রাপ্য কিছু জিনিসের বিজ্ঞাপন দিয়েছে মার্কিন ই-কমার্স সংস্থা (e-Commerce company)। তাঁদের সাইটে রানি দ্বিতীয় এলিজাবেথের প্রিয় টি – ব্যাগ এর ছবি দিয়ে বলা হয় আগ্রহী মানুষদের যোগাযোগ করার জন্য। আর এর পর থেকেই উন্মাদনা কিছুতেই থামছে না। সেটি কিনতে উপচে পড়ে ক্রেতাদের ভিড়। রানির ব্যবহৃত ওই টি-ব্যাগের নিলামে দাম ওঠে প্রায় সাড়ে ৯ লক্ষ টাকা। অবশ্য শুধু এটাই নয়,রানির ব্যবহৃত এক বার্বি পুতুলও চড়া দামে বিক্রি হয়েছে। যেহেতু রানির ছোঁয়া লেগে আছে তাই স্বভাবতই এই সব কিছুই দুর্মূল্য, দাবি মার্কিন ই-কমার্স সংস্থার। আর ব্রিটেনের রানির ব্যবহার করা টি-ব্যাগ যে লক্ষাধিক টাকায় বিক্রি হবে এটাই তো কাঙ্খিত বলছেন নেটিজেনরা।

 

Previous articleবাংলায় পরাজয়ের প্রতিশোধ? যোগীরাজ্যের পাঠ্যবইতে জাতীয় সঙ্গীতে নেই ‘উৎকল’ ও ‘বঙ্গ’
Next articleগরু পাচার কাণ্ড, শুভেন্দু সম্পর্কে জানতে মুর্শিদাবাদের পুলিশ সুপারকে চিঠি সিআইডির