দিঘা-নবান্ন “শুভেন্দু এক্সপ্রেস”! রেল এখন বিজেপির পৈতৃক সম্পত্তি?

রাজনৈতিক মহলের নজরে দিঘা থেকে সাঁতরাগাছি ট্রেন। বিজেপি সূত্রে জানা গিয়েছে, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর জেলা বিপুল সংখ্যায় কর্মী-সমর্থক আনার জন্য এই ট্রেনের ব্যবস্থা। বিজেপি বেসরকারিভাবে এই ট্রেনটির নাম দিয়েছে ''শুভেন্দু এক্সপ্রেস"!

রাত পোহালেই বঙ্গ বিজেপির “নবান্ন অভিযান”! পুজোর আগে এই কর্মসূচি সফল করতে মরিয়া গেরুয়া শিবির। দূরের জেলাগুলি থেকে আস্ত ৭টি গোটা ট্রেন ভাড়া করে কর্মী-সমর্থকদের কলকাতায় এনে নবান্ন অভিযানে জোশ বাড়াচ্ছে বিজেপি। উত্তরবঙ্গের জন্য তিনটি এবং দক্ষিণবঙ্গের জন্য চারটি ভাড়া করা ট্রেনে চেপে কলকাতায় লোক আসা শুরু হয়েছে।

তবে রাজনৈতিক মহলের নজরে দিঘা থেকে সাঁতরাগাছি ট্রেন। বিজেপি সূত্রে জানা গিয়েছে, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর জেলা বিপুল সংখ্যায় কর্মী-সমর্থক আনার জন্য এই ট্রেনের ব্যবস্থা। বিজেপি বেসরকারিভাবে এই ট্রেনটির নাম দিয়েছে ”শুভেন্দু এক্সপ্রেস”!

তবে শুধু শুভেন্দু নন, বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের লোকসভা এলাকা বালুরঘাট থেকেও একটি ট্রেন আসবে। আবার সর্বভারতীয় সহ-সভাপতি তথা মেদিনীপুরের সাংসদ দিলীপ ঘোষও ট্রেন পাচ্ছেন। সেই ট্রেনটি ঝাড়গ্রাম থেকে ছেড়ে মেদিনীপুর হয়ে সাঁতরাগাছি এসেছে। অন্যদিকে, আলিপুরদুয়ার এবং কোচবিহার থেকে শিয়ালদহের উদ্দেশে “নবান্ন অভিযান এক্সপ্রেস’’ ছেড়েছে। এই ট্রেনগুলি মালদহ থেকে যাতে কর্মীদের তুলতে পারে সেই ব্যবস্থাও করেছে। মঙ্গলবার সকাল সকাল শিয়ালদহ স্টেশনে পৌঁছবে এই ট্রেনগুলি।

আরও দু’টি ট্রেন পুরুলিয়া এবং রামপুরহাট থেকে ছেড়ে আসবে হাওড়ায়। এই দু’টি ট্রেনে আসা কর্মীরা হাওড়া ময়দান থেকে শুরু হওয়া মিছিলে অংশ নেবেন। তবে কেন্দ্রীয় সরকারের অধীনে ভারতীয় রেলকে বিজেপি “পৈতৃক সম্পত্তি” করায় বিতর্ক তুঙ্গে।

আরও পড়ুন- দিল্লির মতো গুজরাটেও কিছুই মিলবে না, দলীয় কার্যালয়ে পুলিশি হানার তীব্র নিন্দা কেজরির


 

 

 

Previous articleকল্যাণ চৌবেকে সংবর্ধনা জানাল আইএফএ
Next articleবাণিজ্য সংস্থাকে সহযোগিতা করুন: হাইকোর্ট