রাজনৈতিক সংঘর্ষে দেশের মধ্যে বিজেপি শাসিত ত্রিপুরা প্রথম, এনসিআরবি-র রিপোর্টে চাঞ্চল্য

রিপোর্টে বলা হয়েছে, ২০২১ সালে ১১৭ টি রাজনৈতিক হিংসাত্মক ঘটনা ঘটেছে এবং অভিযুক্তের সংখ্যা ২৫৯

উত্তর-পূর্ব ভারতের মধ্যে গুন্ডামিতে সবার আগে বিজেপি শাসিত ত্রিপুরা। সম্প্রতি এনসিআরবি-র দেওয়া তথ্যে এমনই রিপোর্ট সামনে এসেছে। বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা অবশ্য বারবার দাবি করেছিলেন, ত্রিপুরায় অপরাধের সংখ্যা দেশের অন্যান্য রাজ্যের তুলনায় অনেক কম। অথচ এনসিআরবি রিপোর্ট অন্য কথা বলছে। রিপোর্টে বলা হয়েছে, ২০২১ সালে ১১৭ টি রাজনৈতিক হিংসাত্মক ঘটনা ঘটেছে এবং অভিযুক্তের সংখ্যা ২৫৯। যা সারা দেশের মধ্যে যা সবার উপরে। দিল্লি ন্যাশনাল ক্রাইম রেকর্ডস ব্যুরো জানিয়েছে, শুধুমাত্র উত্তর পূর্বাঞ্চল নয়, সারা দেশের মধ্যে রাজনৈতিক হিংসার ঘটনা ত্রিপুরায় সর্বোচ্চ।

ইতিমধ্যেই কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের দু তিনজন আধিকারিককে দায়িত্ব দেওয়া হয়েছে ত্রিপুরার স্বরাষ্ট্র দফতরেরর আধিকারিকদের সঙ্গে নিয়মিত বিষয়টি নিয়ে যোগাযোগ রাখতে। এবং রিপোর্ট বলছে, মণিপুরে মাত্র দুটি ঘটনা নথিভুক্ত হয়েছে। এবং উত্তর পূর্বাঞ্চলের অন্যান্য রাজ্যে এমন সংঘর্ষের ঘটনা শূন্য।

সবচেয়ে উল্লেখযোগ্য যেটি তা হল ত্রিপুরায় ১১টি এমন ঘটনা ঘটেছে ,যেখানে খোদ পুলিশ আধিকারিক ও কর্মীরা আক্রান্ত হয়েছেন। অথচ এনসিআরবি রিপোর্ট বলছে ২০২০ সালে ত্রিপুরাতে মাত্র ২২টি রাজনৈতিক সংঘর্ষের ঘটনা ঘটেছিল।
অথচ ২০২১- ২২ সালে ত্রিপুরায় রাজনৈতিক সংঘর্ষের ঘটনা শতাধিক ছাড়িয়েছে। বিধায়ক থেকে সাংসদ এমনকি সাংবিধানিক পদাধিকারীরাও এই রাজনৈতিক সংঘর্ষের শিকার হয়েছেন।

Previous articleজনজীবন বিপন্ন করে বিজেপির নবান্ন অভিযান, হাইকোর্টে জনস্বার্থ মামলার আবেদন আইনজীবীর
Next articleঘোষণা হয়েছে টি-২০ বিশ্বকাপের জন‍্য ভারতীয় দল, দল দেখে খুশি নন মহম্মদ আজহারউদ্দিন