‘দলটার বালক দশা আজও ঘুচিল না,’ সিপিএমকে তীব্র কটাক্ষ কংগ্রেসের

২১ এর বিধানসভা নির্বাচনের আগে জোট বেঁধেছিল সিপিআইএম ও কংগ্রেস। আলিমুদ্দিন স্ট্রিটে আনাগোণা শুরু হয়েছিল কংগ্রেসের। কিন্তু তাতেও লাভ হয়নি। দু’দলের মধ্যে সমঝোতা যে একেবারেই নেই তা ভোটের ফল বেরনোর পরই স্পষ্ট হয়ে যায়। তারপর থেকেই একে অন্যকে নিয়ে শুরু হয় কটাক্ষ। কংগ্রেস নেতা রাহুল গান্ধির ‘ভারত জোড়ো যাত্রা’ কর্মসূচি প্রসঙ্গে কংগ্রেসের তরফে সিপিএমকে সরাসরি আক্রমণ করে বলা হয়,  ‘দলটার বালক দশা আজও ঘুচিল না।‘

আরও পড়ুন:ব্রাত্য বঙ্গ নেতৃত্ব, ‘ভারত জোড়ো যাত্রা’য় কি ঘুরে দাঁড়াতে পারবে কংগ্রেস?

কংগ্রেস মুখপাত্র অশোক ভট্টাচার্য সোশ্যাল মিডিয়ায় লেখেন, “কারো হ্যাং-ওভার না কাটলে কিছু করার নেই।রাহুল গান্ধী কোন রাজ্যে কতদিন হাঁটবেন, তা ওনাদের অনুমোদন সাপেক্ষ, এটা জানা ছিলোনা! ‘ভারত জোড়ো যাত্রা’ র রুট-ম্যাপ তৈরি করার সময় ভৌগোলিক অবস্থানগুলো মাথায় রাখতে হয়েছিলো। মনে রাখতে হবে, এহেন দীর্ঘ পদযাত্রা ভারতবর্ষের ইতিহাসে এই প্রথম। তাই সময়,দূরত্ব সব কিছু মাথায় রেখে এই পদযাত্রার রুট-ম্যাপ তৈরি হয়েছে। কেরলে আপনাদের সরকার বলে ওখানে রাহুল গান্ধী বেশিদিন পদযাত্রা করতে পারবেন না? এতো পুরো ফ্যাসিবাদি চিন্তা! কেরলে SFI এর সমর্থকদের তান্ডবে পদযাত্রীরা কন্টেনারে না থাকতে পেরে স্থানীয় একটা স্কুলে রাত কাটালো। এটা আমাদের কাছে গুরুত্বপূর্ণ নয়, এগুলো অপরিণত আবেগ বলে ধরে নিলেও, খোদ অফিসিয়াল টুইটে যখন ভারত জোড়ো যাত্রা’ কে আক্রমণ করেন আপনারা — তখন বলতেই হয় পুরো দলটারই বালক দশা আজও ঘুচিল না। গতকাল খোদ কেরলে লাল ঝাণ্ডা ধারিরা ‘ভারত জোড়ো যাত্রা’র সমর্থনে পথে নেমেছেন। লাল ঝান্ডার ঠিকা কেবল আপনারাই নিয়ে রাখেননি, এতগুলো বছরে এটাও বুঝলেন না? BJP ‘র কার্টুনিস্টের তৈরি করা রাহুল গান্ধীর ব্যঙ্গচিত্রটা  শেষ অবধি কপি করে টুইট করতে হলো? BJP-র সুরে রাহুল গান্ধীকে আক্রমণ করে আসলে আপনারা বুঝিয়ে দিলেন, মুখে ঐতিহাসিক দ্বান্দ্বিক বস্তুবাদের কথা বললেও ইতিহাসের কাছ থেকে কোনো শিক্ষাই আপনারা এ দেশের মাটিতে নিতে পারেননি। স্বর্গীয় জ্যোতি বাবুর কথা মনে পড়ে যাচ্ছে। সংসদীয় রাজনীতিকে কিভাবে ব্যবহার করতে হয়, তা কেবল আপনারা বাদ দিয়ে  ভারতের অন্য অনেক দল জ্যোতি বাবুর কাছ থেকে শিখে নিয়েছে।

বাম = রামের তত্ত্বকে প্রতিষ্ঠা করতে কাদের সাহায্য করছেন, তা ভেবে দেখবেন। ঐতিহাসিক ভুলের তালিকা যে বেড়েই চলেছে ‘ কমরেড’!”

Previous articleউত্তর ভারতের গ্যাংস্টারদের বিরুদ্ধে এনআইএ -এর ব্যাপক তল্লাশি অভিযান, পাক লিঙ্কের সন্ধান !
Next articleCorona Update: করোনা নিয়ে ফের স্বস্তি ! ক্রমাগত নিচে নামছে কোভিড গ্রাফ