কেন নীতীশ কুমার প্রধানমন্ত্রীর মুখ হওয়ার যোগ্য নন, ব্যাখ্যা দিলেন কেন্দ্রীয় মন্ত্রী

বিজেপি(BJP) সঙ্গ ছেড়ে আরজেডির(RJD) হাত ধরে ফের বিহারের মুখ্যমন্ত্রী হয়েছেন নীতীশ কুমার(NitishKumar)। এনডিএ(NDA) ছাড়ার পর ২৪ এর লোকসভা নির্বাচনকে মাথায় রেখে সঙ্ঘবদ্ধ হওয়ার কাজও শুরু করে দিয়েছেন তিনি। রাজনৈতিক মহলে গুঞ্জন ২৪-এর নির্বাচনে প্রধানমন্ত্রী মুখ হওয়ার প্রস্তুতি নিচ্ছেন তিনি। কেন পরিস্থিতির মাঝেই এবার নীতীশকে কটাক্ষ করলেন বিহারের বিজেপি সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং(Giriraj Singh)। ব্যাখ্যা দিয়ে জানিয়ে দিলেন, নীতীশ কখনোই প্রধানমন্ত্রী মুখ হওয়ার যোগ্য নন।

বিগত কয়েকদিন ধরে জাতীয় রাজনীতিতে প্রধানমন্ত্রীর মুখ হিসেবে নীতীশের নাম নিয়ে জল্পনা শুরু হয়েছে। সম্প্রতি একের পর এক দিল্লি সফরে শীর্ষ নেতৃত্বের সঙ্গে বৈঠক সেরেছেন তিনি। এখানে পরিস্থিতিতে নীতীশকে কটাক্ষ করে গিরিরাজ বলেন, “উনি কোনওদিন মুখ্যমন্ত্রী হওয়ার যোগ্য ছিলেন না কারণ শেষ ১৮ বছরে তিনি একা কখনও সরকার গড়তে পারেননি। সে কীভাবে ২০২৪ লোকসভা নির্বাচনে প্রধানমন্ত্রী হওয়ার যোগ্য হবেন?” একই সঙ্গে তিনি আরো যোগ করেন, “যখন কে চন্দ্রশেখর রাও পটনাতে এসেছিলেন, তখন প্রধানমন্ত্রী পদপ্রার্থী হিসেবে তিনি নীতীশের নাম করেননি। বরং বিহারের অপমান করে তাঁর সাংবাদিক বৈঠকে নীতীশকে সিট আপ করিয়েছেন। নীতীশ গোটা দেশের নজর কাড়তে চাইছেন কিন্তু কেউ তাঁর দিকে তাকাচ্ছে না।”

এছাড়াও বিহারের সাম্প্রতিক সরকার নিয়ে প্রশ্ন তুলে উত্তর প্রদেশের তুলনা টেনে গিরিবাজ বলেন, “উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ মাদ্রাসার ওপর সমীক্ষা করানোর যে সিদ্ধান্ত নিয়েছেন, তা স্বাগত জানানোর মতো। বিহারেও এটা প্রয়োজন। যে সব ছাত্র-ছাত্রীরা মাদ্রসাতে পড়াশুনো করে, তাদের শুধুমাত্র ধর্মীয় শিক্ষা দেওয়া হয়। আমরা চাই তাদের বিজ্ঞানের জ্ঞান বাড়ুক এবং অন্যান্য বিষয় সম্পর্কেও তারা জানুক। কিন্তু নীতীশ কুমার সরকার এই কাজ করবে না কারণ তারা তোষণের রাজনীতিতে বিশ্বাসী, সেই কারণে এই রাজ্যে এই ধরনের কোনও সমীক্ষা হবে না।”

Previous articleঘোষণা হয়েছে টি-২০ বিশ্বকাপের জন‍্য ভারতীয় দল, দল দেখে খুশি নন মহম্মদ আজহারউদ্দিন
Next articleরাস্তায় কর্মীরা আন্দোলন করছে, আর নেতা-নেত্রী নাটকের পর লালবাজারে বিশ্রাম নিচ্ছেন!