পুজোর নস্টালজিক মেজাজ ফেরাতে আশা অডিওর নতুন অ্যালবাম ‘ফিরে পাওয়া’

সমাজসেবী সংঘ (Samaj Sebi Sangha) এবারের পুজো মন্ডপের থিম এবং গানে ফেলে আসা উৎসবের মেজাজকে তুলে ধরতে চাইছে। এটাই তাঁদের এবছরের পুজোর বিশেষ আকর্ষণ। আর গানে গানে সঙ্গী হয়েছে আশা অডিও (Asha Audio)।

নিউ নরমালে আবার সেই অতীতের মেজাজে ফিরে যাওয়া। গানে গানে সেই চেষ্টাই করল আশা অডিও (Asha Audio), সঙ্গে সমাজসেবী সংঘ (Samaj Sebi Sangha)। দুর্গা পুজোর প্রাক্কালে রিলিজ করল বাংলার পুজোর গানের নতুন অ্যালবাম ‘ফিরে পাওয়া'( Firey Paowa), পুজোর মেজাজের নতুন গান। নস্টালজিক নব্বইয়ের পুজো স্পেশাল গানের মেজাজ ফেরাতে এই অ্যালবামে গান গেয়েছেন কুমার শানু (Kumar Sanu), অলকা ইয়াগনিক ( Alka Yagnik) এবং অমিত কুমার (Amit Kumar)। সঙ্গীত পরিচালনার দায়িত্বে শিলাদিত্য এবং রাজ (Shiladitya and Raj)। ১৩ সেপ্টেম্বর, মঙ্গলবার বৃষ্টি ভেজা দুপুরে কলকাতার লেক ক্লাবে রিলিজ করল এই অ্যালবাম।

পুজো মানে একদিকে যেমন আনন্দ, উচ্ছ্বাস, ঠাকুর দেখা, খাওয়া দাওয়া, তার পাশাপাশি বাঙালির কাছে পুজো মানে স্মৃতি মেদুরতায় ঘিরে থাকা পুজোর গান। ডিজিটাল যুগে সেই আগেকার মতো পুজোর গানের ক্যাসেট আর পাওয়া যায় না। কিন্তু এবার আশা অডিও এবং সমাজসেবী সংঘের উদ্যোগে পুজোর গানের অ্যালবাম ‘ফিরে পাওয়া’ রিলিজ করল। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পন্ডিত অজয় চক্রবর্তী, উস্তাদ রশিদ খান, সঙ্গীত পরিচালক শিলাদিত্য এবং রাজ, সম্বরণ বন্দোপাধ্যায়। আশা অডিওর তরফে উপস্থিত ছিলেন কোম্পানি ডিরেক্টর অপেক্ষা লাহিড়ী (Apeksha Lahiri) এবং সমাজসেবী সংঘের তরফে ছিলেন জেনারেল সেক্রেটারি অরিজিত মৈত্র (Arijit Maitra)। এছাড়াও সঙ্গীতপ্রেমী মানুষজন এবং বিশিষ্টদের উপস্থিতিতে মুক্তি পেল এই অ্যালবাম। এই অ্যালবামে তিনটি গান রয়েছে। প্রথম গানটি গেয়েছেন কুমার শানু, গীতিকার উৎপল দত্ত। অ্যালবামের প্রথম গান ‘এভাবেই গানে গানে’তে পরিচিত স্টাইলেই ধরা দিয়েছেন কুমার শানু। ফিরে এসেছে যেন সেই ‘প্রিয়তমা’র মন ভালো করা মেজাজ। দ্বিতীয় গানটি গেয়েছেন অলকা ইয়াগনিক। ‘অজানা ঐ দুচোখে’ গানের লিরিক্স লিখেছেন সোহম মজুমদার। অ্যালবামের তিন নাম্বার গানটি অমিত কুমারের। প্রিয় চট্টোপাধ্যায়ের কথায় অমিত কুমারের কন্ঠ মিশে ‘এসে গেছি’ গানে যেন তৈরি হয়েছে একরাশ ভাল লাগা। সব গানের সুর সৃষ্টি শিলাদিত্য এবং রাজের।

সমাজসেবী সংঘ (Samaj Sebi Sangha) এবারের পুজো মন্ডপের থিম এবং গানে ফেলে আসা উৎসবের মেজাজকে তুলে ধরতে চাইছে। এটাই তাঁদের এবছরের পুজোর বিশেষ আকর্ষণ। আর গানে গানে সঙ্গী হয়েছে আশা অডিও (Asha Audio)। এখন ‘ফিরে পাওয়া’ বাংলা গানের অ্যালবামে নস্টালজিক সেই মেজাজ কতটা মানুষের মনে জায়গা করে নিতে পারে সেটাই দেখার অপেক্ষা।

 

Previous articleবিজেপির নবান্ন অভিযান: স্বরাষ্ট্র সচিবের কাছে রিপোর্ট তলব হাইকোর্টের
Next articleআজ থেকে টানা তিনদিন হাওড়া-বর্ধমান মেন শাখায় বাতিল ৫৪টি এক্সপ্রেস ট্রেন