দায়িত্ব যথাযথভাবে পালন করতে হবে: বৈঠকে রাজ্য বিজেপিকে কড়া বার্তা কেন্দ্রীয় পর্যবেক্ষক দলের

bjp

কেন্দ্রের তরফে দায়িত্ব দেওয়া হলেও তা যথাযথভাবে পালিত হচ্ছে না। রাজ্য নেতৃত্বের মধ্যে গা ছাড়া ভাব। এহেন পরিস্থিতিতে রাজ্য নেতৃত্বকে কড়া বার্তা দিল বিজেপির কেন্দ্রীয় পর্যবেক্ষক দল। পাশাপাশি বিক্ষুব্ধদের কড়া বার্তা দিয়ে জানানো হয়েছে, দায়িত্ব বণ্টন নিয়ে ক্ষোভ থাকলে ‍প্রকাশ্যে বলা যাবে না। শুধু তাই নয় সূত্রের খবর, নবান্ন অভিযানে কোনওরকম লড়াই ছাড়া শুভেন্দুর আত্মসমর্পণ নিয়ে প্রশ্ন তোলা হয়েছে এই বৈঠকে।

এদিন বিজেপির বৈঠকে কেন্দ্রীয় নেতৃত্বের তরফে রাজ্য নেতৃত্বকে বার্তা দেওয়া হয়েছে, কেন্দ্রীয় নেতৃত্ব কোনও দায়িত্ব দিলে যা যথাযথভাবে পালন করতে হবে। গা ছাড়া মনোভাব কোনওভাবেই বরদাস্ত করা হবে না। এক্ষেত্রে দলীয় কোন্দোলের জেরে কোনও পক্ষের গা ছাড়া মনোভাব পার্টি মেনে নেবে না। পাশাপাশি সরকার ফেলতে গেলে ঝাঁপিয়ে পড়ে সর্বশক্তি দিয়ে আন্দোলন করতে হবে বলে জানানো হয়েছে। সহজ আত্মসমর্পণ দল সহ্য করবে না। মনে করা হচ্ছে কেন্দ্রীয় নেতৃত্বের এই বার্তা বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে উদ্দেশ্য করে। কারণ নবান্ন অভিযানে যেভাবে শুভেন্দু সহজ আত্মসমর্পণ করে পুলিশ ভ্যানে উঠেছেন তা যে শীর্ষ নেতৃত্ব মোটেই ভাল চোখে দেখছে না তা বুঝিয়ে দেওয়া হয়েছে স্পষ্ট করে।

এছাড়াও গোষ্ঠী দ্বন্দ্ব ও বিক্ষুব্ধ উদ্দেশ্যেও বার্তা দিয়ে কেন্দ্রীয় পর্যবেক্ষকরা বলেন, দল তাঁদের যখন যে দায়িত্ব দিয়েছে তাঁরা সেটাই পালন করেছেন। বিজেপি তার সব কর্মীর কাছ থেকেই এই জিনিস প্রত্যাশা করে। এও বলা হয়, সেই দায়িত্ব পালন করে যাঁরা সফল হবেন তাঁরা নতুন দায়িত্ব পাবেন। এর পাশাপাশি আরও একটি বিষয় আলোচিত হয় এদিনের বৈঠকে। সূত্রের খবর, সরকার বদলাতে গেলে যে শক্তিশালী সংগঠন জরুরি সে কথা ফের মনে করানো হয়েছে এই বৈঠকে। একই সঙ্গে জানানো হয়, রাজ্য বিজেপি নেতারা যেন ইডি-সিবিআইয়ের ভরসায় না থাকেন। দলের কেন্দ্রীয় পর্যবেক্ষকদের বক্তব্য, যদি সরকার গড়তে হয় তা হলে নিজেদের তার যোগ্য করে তুলতে হবে। সেই জন্য সংগঠন তৈরি আবশ্যক গোষ্ঠী দ্বন্দ্ব নয়।

Previous articleরাহুলকেই দলের পরবর্তী সভাপতি করা হোক, রাজস্থান-পণ্ডিচেরিতে প্রস্তাব পাশ
Next articleবিদেশ থেকে বিজ্ঞানীদের ডেকে এনে ফেলোশিপের টাকা দিল না কেন্দ্র