বিজেপির নবান্ন অভিযান কর্মসূচি নিয়ে হাই কোর্টে রিপোর্ট জমা স্বরাষ্ট্রসচিবের

বিজেপির নবান্ন অভিযান নিয়ে কলকাতা হাই কোর্টে রিপোর্ট জমা দিলেন স্বরাষ্ট্রসচিব বিপি গোপালিকা। সোমবার, রিপোর্ট-সহ ঘটনাস্থলের ভিডিও ফুটেজ জমা দেন। ওইদিনের ঘটনায় কত জনকে গ্রেফতার করা হয়েছে- স্বরাষ্ট্র সচিবের কাছে তার তালিকা তলব করেছে উচ্চ আদালত।

রাজ্যে ‘দুর্নীতি’র অভিযোগ তুলে গত মঙ্গলবার নবান্ন অভিযান কর্মসূচি করে রাজ্য বিজেপি। অভিযান ঘিরে কলকাতা ও হাওড়ায় ধুন্ধুমার কাণ্ড ঘটে। বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে জলকামান, কাঁদানে গ্য়াস ব্যবহার করে পুলিশ। বিজেপি দাবি, তাদের একাধিক কর্মী জখম হয়েছেন। আহত হন বিজেপি কাউন্সিলর মীনাদেবী পুরোহিতও। ‘পুলিশি অত্যাচারের’ অভিযোগ তুলে আদালতের দ্বারস্থ হয় বিজেপি। সেই মামলায় স্বরাষ্ট্রসচিবকে রিপোর্ট জমা দিতে নির্দেশ দিয়েছিল হাই কোর্টের প্রধান বিচারপতিপ্রকাশ শ্রীবাস্তব ও বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ।

এদিনর শুনাননিতে রাজ্যের তরফে জানানো হয়, যাঁরা অভিযুক্ত, তাঁরাই কী ভাবে জনস্বার্থ মামলা করছেন! অনেক পুলিশ কর্মী আক্রান্ত হয়েছেন। পুলিশের গাড়ি জ্বালানো হয়েছে। যাঁরা সম্পত্তি নষ্ট করবেন, পুলিশকে মারবেন, তাঁদের গ্রেফতার করা হবে না? রাজ্যের তরফে প্রশ্ন তোলা হয়। মামলার পরবর্তী শুনানি মঙ্গলবার। ততদিন পর্যন্ত অন্তর্বর্তীকালীন নির্দেশ বহাল থাকবে।

আরও পড়ুন:অশ্লীল ভিডিও, রড দিয়ে বেধড়ক মার দুই ইউটিউবারকে

Previous articleঅশ্লীল ভিডিও, রড দিয়ে বেধড়ক মার দুই ইউটিউবারকে
Next articleহাওড়ায় ঘিঞ্জি এলাকায় ভয়াবহ আগুন, পুড়ে ছাই গয়নার দোকান