মদ্যপ মুখ্যমন্ত্রী ভগবন্ত মানকে নামিয়ে দেওয়া হল জার্মানির বিমান থেকে!

পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মানের(Bhagwant Maan) বিরুদ্ধে মদ্যপানের অভিযোগ নতুন নয়। যার জেরেই এবার চরম অস্বস্তিতে পড়তে হল মানকে। মদ্যপ থাকার জেরে ফ্রাঙ্কফুর্টে বিমান থেকে নামিয়ে দেওয়া পাঞ্জাবের মুখ্যমন্ত্রীকে(Punjab CM)। সম্প্রতি এমনই অভিযোগ তুলেছে পাঞ্জাবের বিরোধী রাজনৈতিক দল শিরোমণি অকালি(Shiromoni Akali dal)।

শিরোমণি অকালি দলের নেতা সুখবীর বাদলের অভিযোগ, রবিবার জার্মানির ফ্রাঙ্কফুর্ট বিমানবন্দরে পৌঁছনোর সময়ই চূড়ান্ত মদ্যপ অবস্থায় দেখা যায় ভগবতকে। তিনি রীতিমতো অপ্রকৃতিস্থের মতো আচরণও করছিলেন। এর ফলে বিমান ছাড়তে দেরি হয়। যার ফলে শেষপর্যন্ত লুফথানসা বিমান সংস্থা তাঁকে বিমান থেকে নামিয়েও দেয়। বিষয়টি প্রকাশ্যে আসার পর গোটা ঘটনা তদন্ত করে দেখার আশ্বাস দিয়েছেন দেশের বিমানমন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। তিনি জানান, বিমান সংস্থা লুফথানসার কাছ থেকে তথ্য মিললে তা খতিয়ে দেখা হবে।

অবশ্য এপ্রসঙ্গে বিমান সংস্থা লুফথানসার তরফে বিবৃতি দিয়ে বলা হয়েছে, বিমানের ট্র্যাফিক সংক্রান্ত সমস্যার কারণেই ফ্রাঙ্কফুর্ট থেকে দিল্লিগামী বিমানটি ছাড়তে বিলম্ব হয়। অন্য কোনও কারণ নেই। ভগবত মান মদ্যপ অবস্থায় বিমানবন্দরে পৌঁছেছিলেন কিনা সেকথা জানতে চাওয়া হলে লুফথানসার তরফে জানিয়ে দেওয়া হয়, তথ্যসুরক্ষার কারণে কোনও নির্দিষ্ট যাত্রী সম্পর্কে তথ্য দিতে তারা রাজি নয়।

উল্লেখ্য, আট দিনের সফর সেরে সোমবার পাঞ্জাবে ফিরেছেন মুখ্যমন্ত্রী ভগবন্ত মান। যদিও তাঁর বিরুদ্ধে মদ্যপানের অভিযোগ নতুন কিছু নয়। গত এপ্রিল মাসে মদ্যপান করে গুরুদ্বারে যাওয়ার বিস্ফোরক অভিযোগ উঠেছিল পাঞ্জাবের মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে। বিসয়টি প্রকাশ্যে আসার পর সরগরম হয়ে ওঠে পাঞ্জাবের রাজনীতি। শুধু তাই নয়, সাংসদ থাকাকালীন সংসদেও মদ্যপান করে তিনি গিয়েছিলেন বলে অভিযোগ উঠেছিল। এছাড়াও পাঞ্জাবে বিধানসভা নির্বাচনের আগে মানের মদ্যপান নিয়ে প্রচারে ঝড় তুলেছিল বিজেপি।

Previous articleঅপহরণের দুদিন পর শিশুর দেহ উদ্ধার, রণক্ষেত্র শান্তিনিকেতন
Next articleবুধে ‘আলিপুর মিউজিয়াম’-এর উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী