হাইকোর্টের ডিভিশন বেঞ্চকে চ্যালেঞ্জ, সুপ্রিম কোর্টের দ্বারস্থ মানিক ভট্টাচার্য

সিঙ্গল বেঞ্চের সেই নির্দেশের বিরুদ্ধে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হন মানিক ভট্টাচার্য । সেখানেও কোনও স্থগিতাদেশ দেওয়া হয়নি। এবার সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হলেন প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি।

কলকাতা হাইকোর্টের (Calcutta Highcourt) ডিভিশন বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ করে এবার সুপ্রিম কোর্টের দ্বারস্থ হলেন মানিক ভট্টাচার্য (Manik Bhattacharya)। স্পেশাল লিভ পিটিশনের (Special Leave Petition)আবেদন করলেন এবার প্রাথমিক শিক্ষা সংসদের (Primary Education Parliament)প্রাক্তন সভাপতি। প্রাথমিক টেট (TET)মামলায় পর্ষদ সভাপতির পদ থেকে মানিককে অপসারণের নির্দেশ দেওয়ার পাশাপাশি তাঁর এবং তাঁর পরিবারের সম্পত্তির হিসেব পেশ করার নির্দেশও দিয়েছিল হাইকোর্ট। সিঙ্গল বেঞ্চের সেই নির্দেশের বিরুদ্ধে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হন মানিক ভট্টাচার্য (Manik Bhattacharya)। সেখানেও কোনও স্থগিতাদেশ দেওয়া হয়নি। এবার সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হলেন প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি।

হাইকোর্টে সুব্রত তালুকদারের সিঙ্গল বেঞ্চের তরফে নিয়োগ দুর্নীতি মামলায় মানিক ভট্টাচার্যকে অপসারণের পাশাপাশি সম্পত্তি পেশের নির্দেশ দেওয়া হয় । প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় প্রাক্তন চেয়ারম্যান তথা পলাশিপাড়ার তৃণমূল কংগ্রেস বিধায়ক মানিক ভট্টাচার্যের বিরুদ্ধে সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এমনকী চেয়ারম্যান পদ থেকে মানিককে সরানো এবং তাঁর–সহ পরিবারের সদস্যদের সম্পত্তির খতিয়ান হলফনামা আকারে জমা দিতে বলা হয়েছিল। সিঙ্গল বেঞ্চের এই নির্দেশকে চ্যালেঞ্জ করে বিচারপতি ডিভিশন বেঞ্চে যান মানিকবাবু। সেখানেও স্থগিতাদেশ না মেলায় ডিভিশন বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ করে এবার সুপ্রিম কোর্টে যাওয়া। গত ১৫ সেপ্টেম্বর সুপ্রিম কোর্টে স্পেশাল লিভ পিটিশন দায়ের করেন প্রাথমিক শিক্ষা সংসদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্য। প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় কলকাতা হাইকোর্টের একক বেঞ্চ এবং পরে ডিভিশন বেঞ্চ যে নির্দেশ দিয়েছিল সেটাকেই চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে গিয়েছেন মানিকবাবু। আগামী ২৭ সেপ্টেম্বর সুপ্রিম কোর্টে মামলাটি শুনানির জন্য উঠতে পারে বলএ মনে করা হচ্ছে।

Previous articleববিতার পর এবার প্রিয়াঙ্কা! পুজোর আগেই চাকরি ফেরানোর নির্দেশ বিচারপতির