চোখের জলে টেনিসকে বিদায় জানালেন ফেডেরার

ম্যাচের পর আবেগকে আর নিয়ন্ত্রণ রাখতে পারলেন না ফেডেরার। কান্নায় ভেঙে পড়লেন তিনি। কান্নায় ভেঙে পড়লেন নাদালও।

শেষ হল টেনিসে ফেডেরার অধ‍্যায়। চোখের জলে টেনিস থেকে অবসর নিলেন রজার ফেডেরার। গত ১৫ সেপ্টেম্বর ফেডেরার জানিয়ে দিয়েছিলেন, লেভার কাপেই শেষবার প্রতিযোগিতামূলক টেনিস খেলবেন। যেমনটা বলেছিলেন, ঠিক তেমনটা করলেন। লেভার কাপ খেলে টেনিসকে বিদায় জানালেন রজার। কয়েক দিন আগে ইচ্ছা প্রকাশ করেছিলেন, শেষ ম্যাচে জুটি বাঁধতে চান নাদালের সঙ্গে। তেমনই হয়েছে সব। খেললেন কিন্তু জয়ের মুখ দেখলেন না। শেষ ম‍্যাচ হার দিয়ে শেষ হল রজারের। কিংবদন্তির শেষ ম‍্যাচে চোখে জল রাফায়েল নাদালের। যেই ছবি ইতিমধ্যে ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।

শুক্রবার মধ‍্যরাতে কেরিয়ারের শেষ ম্যাচটি খেলতে নেমেছিলেন ফেডেরার। যা ছিল ফেডেরার কাছে অত্যন্ত স্পেশ্যাল। এই ম্যাচে তিনি জুটি বেঁধেছিলেন তার প্রিয় চিরপ্রতিদ্বন্দ্বী রাফায়েল নাদালের সঙ্গে। কিন্তু এই জুটি হারল মানল মার্কিন যুক্তরাষ্ট্রের জুটি জ্যাক সক ও ফ্রান্সেস টিয়াফোর কাছে। টাইব্রেকার অবধি ম্যাচটি নিয়ে গেলেও শেষে অবধি ৬-৪, ৬-৭, ৯-১১ ফলে হারতে হল ফেডেরার-নাদালকে। আর এর জেরে ২৪ বছরের এক অসাধারণ কেরিয়ারের সমাপ্তি ঘটল ফেডেরারের। ম্যাচের আগে ও ম্যাচ চলাকালীন নিজের আবেগকে নিয়ন্ত্রণে রেখেছিলেন রজার। কিন্তু ম্যাচের পর আবেগকে আর নিয়ন্ত্রণ রাখতে পারলেন না ফেডেরার। কান্নায় ভেঙে পড়লেন তিনি। কান্নায় ভেঙে পড়লেন নাদালও।

 

View this post on Instagram

 

A post shared by Amine (@amnmhrz10)

ম‍্যাচ শেষে চোখে জল নিয়ে ফেডেরার বলেন,” আমরা এটিকে উতরে যাব কোনওভাবে। অসাধারণ একটি দিন গেল। আমি ওদের বললাম খুশি হতে, দুঃখ পেতে না। শেষবারের মত জুতোজোড়া বাঁধতে ভালো লাগল। সব কিছুরই শেষ থাকে।”

আরও পড়ুন:Breakfast Sports : ব্রেকফাস্ট স্পোর্টস

Previous articleIndia -Pakistan: রাষ্ট্রসঙ্ঘের মঞ্চে পাকিস্তানকে উপযুক্ত জবাব ভারতের
Next articleদলনেত্রীর প্রতি অগাধ আনুগত্য জানিয়েও রাজনীতি থেকে অবসরের ইঙ্গিত আরেক তৃণমূল বিধায়কের