কঠিন সিদ্ধান্ত রাহানের, খারাপ ব‍্যবহারের জন‍্য মাঠ থেকে বার করে দিলেন নিজের দলের ক্রিকেটারকে

যদিও যশস্বীই পশ্চিমাঞ্চলের দলীপ জয়ের মূল কাণ্ডারি। তিনি ২৫৬ রান করেন। 

দলীপ ট্রফির ফাইনাল ম্যাচ চলাকালীন কঠিন সিদ্ধান্ত নিলেন পশ্চিমাঞ্চলের অধিনায়ক অজিঙ্কে রাহানে। মাঠে খারাপ ব্যবহার করার জন্য নিজের দলের ক্রিকেটার যশস্বী জয়সওয়ালকে মাঠ থেকে বার করে দিলেন তিনি।

রবিবার দলীপ ট্রফির ফাইনালে দক্ষিণ জোনের ব্যাটার রবি তেজার সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়ের পর যশস্বী জয়সওয়ালকে প্রথমে সর্তক করেন আম্পায়ার। পশ্চিমাঞ্চলের অধিনায়ক অজিঙ্কে রাহানেকেও বিষয়টি সামলাতে এগিয়ে আসতে হয়। এবং যশস্বী জয়সওয়ালকে তিনি শান্ত হতে এবং তার শৃঙ্খলা বজায় রাখতে বলেন। এরপর ৫৭তম ওভারে ফের কটূক্তি করেন যশস্বী। মাঠের আম্পায়ার বিষয়টা ভাল ভাবে নেননি সেটি। রাহানে তরুণ ব্যাটারকে বোঝাতে গেলে যশস্বী তাঁর সঙ্গে আক্রমণাত্মক ভঙ্গিতে কথা বলেন। রাহানে শান্ত ভাবে তাঁকে মাঠ থেকে বার হয়ে যেতে বলেন।

ম্যাচ শেষে এই নিয়ে রাহানে বলেন, “আমি সব সময় প্রতিপক্ষকে সম্মান দেওয়ায় বিশ্বাস করি। মাঠের আম্পায়ার, ম্যাচ অফিসিয়ালদের সম্মান করা উচিত। এই ধরনের ঘটনা ঘটলে তাই শক্ত হাতেই সিদ্ধান্ত নেওয়া উচিত।”

যশস্বীকে বার করে দিলেও তাঁর বদলে কোনও ক্রিকেটারকে মাঠে ফিল্ডিং করতে ডাকা হয়নি এদিন। ১০ জনেই ফিল্ডিং করে রাহানের দল। যদিও যশস্বীই পশ্চিমাঞ্চলের দলীপ জয়ের মূল কাণ্ডারি। তিনি ২৫৬ রান করেন। ফাইনালে দক্ষিণাঞ্চলকে ২৯৪ রানে হারায় অজিঙ্কে রাহানের দল।

আরও পড়ুন:দীপ্তি শর্মার করা আউট নিয়ে কী বললেন হরমনপ্রীত?

Previous articleরানি দ্বিতীয় এলিজাবেথ পুরস্কারে সম্মানিত হলেন ব্রিটেনের স্বরাষ্ট্রসচিব সুয়েল্লা
Next articleপুজোয় জনসংযোগ বাড়াতে মিঠুনকেই হাতিয়ার করছে বঙ্গ বিজেপি