দিল্লির বঙ্গ ভবনেই রয়েছেন মানিক, আজ শীর্ষ আদালতে মামলার শুনানি

ভবানীপুর থানার ডায়েরিতে ‘নিখোঁজ’ প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি মানিক ভট্টাচার্য।যদিও ‘নিখোঁজ’ নন প্রাথমিক শিক্ষা পর্ষদের অপসারিত সভাপতি। দিল্লির বঙ্গ ভবনের ৫১২ নম্বর রুমেই রয়েছেন মানিক ভট্টাচার্য।এমনকি সিবিআইকেও এই তথ্য জানান তিনি। তবে সংবাদমাধ্যমের দাবি করা হয় তিনি ‘নিখোঁজ’। তাই এদিন সংবাদমাধ্যম দেখেই মেজাজ হারান তিনি। আজ সুপ্রিম কোর্টে মামলার শুনানি রয়েছে। সেই কারণেই তিনি দিল্লিতে এসেছেন মানিক।

আরও পড়ুন:সুপ্রিম রক্ষাকবচ সত্ত্বেও সিবিআই দফতরে হাজিরা এড়ালেন মানিক

মঙ্গলবার দুপুরে প্রাথমিক শিক্ষা পর্ষদের অপসারিত সভাপতিকে টেট মামলার তদন্তে সিবিআই দফতরে হাজিরা দিতে বলেছিলেন কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এমনকি, বিচারপতি এও বলেছিলেন যে, দরকার পড়লে মানিককে গ্রেফতারও করা যেতে পারে। পরে অবশ্য সুপ্রিম কোর্ট বুধবার পর্যন্ত মানিককে গ্রেফতার করা যাবে না বলে জানিয়ে দেন। অনুমান করা হয় সুপ্রিম কোর্টের রক্ষাকবচ নিয়েই নির্ধারিত সময়ে সিবিআই দফতরে হাজিরা দেবেন মানিক। কিন্তু বাস্তবে তা হয়নি। সন্ধে সাড়ে ৫টা থেকেই আর মানিকের সঙ্গে যোগাযোগ করা যায়নি। ফোন করলে তা সুইচড অফ পাওয়া গিয়েছে। এরপর ভবানীপুর থানায় মানিকের বিরুদ্ধে নিখোঁজ ডায়েরি করেন কলকাতা হাই কোর্টের অ্যাসিস্ট্যান্ট কমিশনার অফ পুলিশ।এমনকি অ্যাসিসট্যান্ট কমিশনারকে হাই কোর্টের নির্দেশের প্রতিলিপি দেন আদালতের রেজিস্ট্রার জেনারেল বলে জানা গেছে। তার ভিত্তিতেই মানিকের খোঁজ শুরু করে পুলিশ। শেষে খুঁজে না পেলে নিখোঁজ ডায়েরি দায়ের করা হয়।

জানা যায়, দিল্লির বঙ্গ ভবনেই রয়েছেন মানিক। সুপ্রিম কোর্টে আজ তাঁর মামলার শুনানি রয়েছে। এবিষয়ে সিবিআইকেও জানিয়েছেন তিনি। তাই কলকাতাতে ফেরেননি মানিক।

Previous articleপ্রশ্ন ভুল মামলায় আরও ২২ জনকে নিয়োগের নির্দেশ দিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়
Next articleসৌগতর আবেদনে সায় কেন্দ্রের, ৩ মাস বাড়লো বিনামূল্যে রেশনের মেয়াদ