টাইমসের উদীয়মান তারকা তালিকায় একমাত্র ভারতীয় মুকেশ পুত্র আকাশ আম্বানি

বিশ্বের সেরা ১০০ উদীয়মান তারকা তালিকায় জায়গা করে নিলেন শিল্পপতি মুকেশ আম্বানির(Mukesh Ambani) পুত্র আকাশ আম্বানি(Akash Ambani)। টাইমস ম্যাগাজিনের(Times magazine) প্রকাশিত ১০০ উদীয়মান তারকা তালিকায় একমাত্র ভারতীয় হলেন রিলায়েন্স জিওর চেয়ারম্যান আকাশ। আকাশের পাশাপাশি এই তালিকা জায়গা পেয়েছেন ভারতীয় বংশোদ্ভূত মার্কিন নাগরিক আম্রপালি গান।

 

টাইমস ১০০ লিস্টের আদলে শুরু করা হয়েছিল ‘টাইমস ১০০ নেক্সট লিস্ট’ (Times 100 Next)। বিশ্বের নানা প্রান্তে নানা ক্ষেত্রে যাঁরা ভবিষ্যতের তারকা হিসাবে উঠে আসছেন, তাঁদের স্বীকৃতি দেওয়ার জন্যই এই নতুন তালিকা প্রকাশ করা শুরু হয়। বুধবার এই তালিকা প্রকাশ করে আকাশের প্রশংসা করা হয়েছে টাইমসের তরফে। বলা হয়েছে, ভারতীয় ব্যবসায়ী পরিবারের ধারা বহন করে এগিয়ে চলছেন আকাশ আম্বানি। বাণিজ্যক্ষেত্রে অনেক উন্নতি করার সুযোগ রয়েছে তাঁর সামনে।

উল্লেখ্য গত জুন মাসে জিওর চেয়ারম্যান পদে নিযুক্ত হয়েছেন আকাশ আম্বানি। তারপর থেকে নিজের কৃতিত্বে গুগল ও ফেসবুকের প্রচুর বিনিয়োগ টেনে এনেছেন তিনি। তার নেতৃত্বে রিলায়েন্স জিও দেশের অন্যান্য টেলিকম সেক্টর গুলিকে টক্কর দিয়ে এগিয়ে চলেছে।

Previous articleBangladesh: উৎসবের আবহে নাশকতার আশঙ্কা, নিরাপত্তা বাড়াচ্ছে সরকার
Next articleEntertainment: বলিউডে ফের ভাঙন! বিয়ে ভাঙছে রণবীর-দীপিকার