“বিমানবন্দরে মেনকা গম্ভীরকে আটকানো ঠিক হয়নি”, আদালতে ভুল স্বীকার ইডির

গত ৩০ আগস্ট ব্যাংকক যাওয়ার পথে কলকাতা বিমানবন্দরে মেনকা গম্ভীরকে আটকান ইডির আধিকারিকরা। এই ঘটনায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার বিরুদ্ধে কলকাতা হাইকোর্টে আদালত অবমাননার মামলা করেন মেনকার আইনজীবী।

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের শ্যালিকা মেনকা গম্ভীরকে কলকাতা বিমানবন্দরে আটকানো তাদের ভুল ছিল। এবং সেই
“অনিচ্ছাকৃত ভুল”-এর জন্য তারা দুঃখিত। তবে কোনওভাবেই সেটা আদালত অবমাননা নয়। আজ, বৃহস্পতিবার কলকাতা হাইকোর্টে মেনকার দায়ের করা আদালত অবমাননা মামলার শুনানিতে এমনই জানাল ইডি। এদিন দু’পক্ষের সওয়াল-জবাবের পর রায়দান স্থগিত রেখেছেন বিচারপতি মৌসুমী ভট্টাচার্য। শুক্রবার এই মামলার রায়দান।

প্রসঙ্গত, গত ৩০ আগস্ট ব্যাংকক যাওয়ার পথে কলকাতা বিমানবন্দরে মেনকা গম্ভীরকে আটকান ইডির আধিকারিকরা। এই ঘটনায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার বিরুদ্ধে কলকাতা হাইকোর্টে আদালত অবমাননার মামলা করেন মেনকার আইনজীবী। সেই মামলার শুনানিতেই এদিন ইডির আইনজীবী জানান, “যদি মেনকা গম্ভীরকে আমাদের তরফে বিমান বন্দরে আটকানো হয়ে থাকে, তাহলে সেটা ঠিক হয়নি। কিন্তু এটা ইচ্ছাকৃত নয়। অনিচ্ছাকৃত ভুল। তাই এটা আদালত অবমাননার নয়। হয়রানি হতে পারে।”

অন্যদিকে, মেনকার আইনজীবীর পাল্টা দাবি, “আমার মক্কেলের মা অসুস্থ, তাঁকে ফের ব্যাংকক যেতে হতে পারে এবং তাঁকে ফের আটকানো হতে পারে।”

 

Previous articleলড়াইয়ে নেই, আদালতে বিজেপি: অভিষেকের মন্তব্য নিয়ে মামলা দায়ের সুকান্তর
Next articleইরাকে ভয়াবহ হামলা! মৃত কমপক্ষে ১৩, আহত ৫৮