বিধাননগর পুলিশের মানবিক উদ্যোগ! প্রতিমা দেখবেন প্রবীণরাও

পুজোয় প্রবীণ নাগরিকদের (Senior Citizen) ঠাকুর দেখানোর ব্যবস্থা করল বিধাননগর পুলিশ কমিশনারেট (Bidhannagar Police Commissionerate)। শুক্রবার মহাপঞ্চমী (Maha Panchami) থেকে সাঁঝবাতি প্রকল্পের অন্তর্গত প্রবীণ নাগরিকদের জন্য পুজো পরিক্রমার আয়োজন করা হল। এদিন বিধাননগরের কয়েকশো প্রবীণ নাগরিককে শহরের একাধিক মণ্ডপ ও প্রতিমা দেখানোর উদ্যোগ নেওয়া হয়। যাদের হাত ধরে ছোটবেলায় ঠাকুর দেখতাম, আজ তাঁদেরকেই হাত ধরে ঠাকুর দেখানোর দিন। এই ভাবনাতেই অভিনব উদ্যোগ বিধাননগর পুলিশ কমিশনারেটের। এদিন কমিশনারেটের অফিস থেকে পুজো পরিক্রমার শুভ সূচনা হয়। উপস্থিত ছিলেন বিধাননগরের পুলিশ কমিশনার (Police Commissioner) গৌরব শর্মা, ডিসিপি (সদর) এবং অন্যান্য সিনিয়র আধিকারিকরা (Senior Officers)।

শুক্রবার এলাকার বহু প্রবীণ বাসিন্দা অনুষ্ঠানে উপস্থিত হন। তাঁদের বিশেষ টুপি ও ব্যাচ দিয়ে সম্মান জানানো হয়। এরপর শহর কলকাতার একাধিক নামী প্যান্ডেল ও প্রতিমা ঘুরিয়ে (Durga Puja 2022) দেখান পুলিশ কর্মীরা। যারা ভালভাবে চলা ফেরা করতে পারেন না, কিন্তু পুজো দেখার অদম্য ইচ্ছে তাঁদের গাড়িতে করে নিয়ে যাওয়া হবে মণ্ডপে। হাত ধরে দেখানো হবে ঠাকুরও।

তবে বিধাননগর পুলিশ কমিশনারেটের তরফে এমন ব্যবস্থাপনায় (Arrangement) খুশি প্রবীণ দর্শনার্থীরাও (Visitors)। বিশেষত প্রবীণদের কাছে এই ব্যবস্থা বেশ আরামদায়ক (Comfortable)। পুলিশের এমন মহান উদ্যোগকে ধন্যবাদ জানিয়েছেন তাঁরা।

আরও পড়ুন- পুজোয় চাকরিপ্রার্থীদের শান্তিপূর্ণ অবস্থানে অনুমতি আদালতের


 

Previous articleপুজোয় চাকরিপ্রার্থীদের শান্তিপূর্ণ অবস্থানে অনুমতি আদালতের
Next articleDengue Update: বাড়ছে ডেঙ্গি, আক্রান্তের সংখ্যা ছাড়াল ২০ হাজারের গণ্ডি